সবাইকে নিয়ে ‘সবার ঢাকা’ গড়তে চান: আতিকুল ইসলাম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ১১:২৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০১৯
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটির আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো:আতিকুল ইসলাম সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়তে চান । তিনি বলেছেন, সবাই মিলে সবার ঢাকা গড়তে চান। তিনি যেমন উচ্চবিত্তের ঢাকা গড়তে চান, তেমনি দিনমজুরেরও ঢাকা গড়তে চান।

জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বুধবার সকালে আতিকুল এসব কথা বলেন। ‘কেন মেয়র হতে চান’ শীর্ষক ওই অনুষ্ঠানের আয়োজন করে প্রেসক্লাব। এতে গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকেরা আলোচনায় অংশ নিয়ে আতিকুল ইসলামকে বিভিন্ন প্রশ্ন করেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, দেশ টিভির সম্পাদক সুকান্ত গুপ্ত অলক, চ্যানেল ২৪-এর নির্বাহী পরিচালক রাহুল রাহা, ডিবিসি চ্যানেলের সম্পাদক প্রণব সাহা, এটিএন নিউজের বার্তাপ্রধান প্রভাষ আমিন, এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত।

আতিকুল ইসলাম বলেন, আমি নগর নিয়ে বই পড়তে শুরু করেছি। নগরের সমস্যা নিয়ে কাজ শুরু করেছি। বিভিন্ন স্থান ঘুরে ঘুরে সমস্যা চিহ্নিত করছি। আবর্জনা যাতে ডিজিটাল পদ্ধতিতে ব্যবস্থাপনা করে বিদ্যুত্ উত্পাদন করা যায়, তা ভাবা হচ্ছে।

আতিকুল ইসলাম জানিয়েছেন, ফুটপাত থেকে হকারদের তুলে দিয়ে তাদের পুনর্বাসন করতে চান। প্রয়োজনে একটি স্থানে হকারদের কার্ড দিতে চান। সেখানে একজন হকার যেন সপ্তাহে দুদিন করে বসতে পারেন।

সব হকার যেন সমান সুযোগ পান, তার ব্যবস্থা করতে চান। মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নগর নিয়ে বইপত্র পড়তে শুরু করেছেন। সবাইকে নিয়ে ‘সবার ঢাকা’ গড়তে চান। প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করতে চান।

প্রয়াত মেয়র আনিসুল হকের প্রসঙ্গ তুলে আতিকুল বলেন, আমরা আনিস ভাইকে হারিয়েছি। সবাই জানে তিনি আমাদের জন্য কীভাবে কাজ করে গেছেন। আমি তার অসম্পন্ন কাজ করতে চাই।’