সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির আবেদন

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৭:৫৮:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯
ফাইল ছবি

আগামী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পরদিন ঢাকায় সমাবেশ করতে চায় বিএনপি। ইতোমধ্যে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, নয়া পল্টন দলীয় কার্যালয়ের সামনে অথবা গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে এই সমাবেশ করার অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দলটি।

এ নিয়ে সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে দেখা করতে যায় বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ; কিন্তু বিএনপির প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সাক্ষাত পায়নি।

এ বিষয়ে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, দুপুরে আমি ও দলের প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি ডিএমপি কার্যালয়ে গিয়ে আবেদন দিয়ে এসেছি। পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল হক আমাদের জানিয়েছেন, তিনি ডিএমপি কমিশনারের সঙ্গে এ বিষয়ে কথা বলে জানাবেন।

তিনি বলেন, আমরা সোহরাওয়াদী উদ্যান ও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে-এ দুটি ভেন্যুর যে কোনো একটির অনুমতি চেয়েছি।

ঘটনাবহুল ৭ নভেম্বরকে বিএনপি ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করে। এ বছরও দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে দলটি।