সমালোচনার পরও নিজেদের সিদ্ধান্তে অনড় হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১ | আপডেট: ৯:১১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পরেও নিজেদের বিতর্কিত গোপনতা নীতিমালা নিয়েই এগোতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক মালিকানাধীন মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ।

নিজেদের অবস্থান পরিবর্তনের ক্ষেত্রে সবকিছু ঠিক রেখে শুধু ব্যবহারকারীদেরকে নতুন আপডেট নিয়ে পড়তে তাদের ইচ্ছামতো সময় দেবে, আর বাড়তি তথ্য দিয়ে একটি ব্যানার প্রদর্শন করবে অ্যাপটি, প্রতিবেদনে এমনটাই জানিয়েছে রয়টার্স।

ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি দাবি করেছে, ভুল তথ্যের কারণে তাদের ব্যবসায় ব্যাপক ক্ষতি হয়েছে। তাদের দাবি, পরিবর্তন বিষয়ে গ্রাহকদের কাছে সঠিক তথ্য পৌঁছায়নি।

হোয়াটসঅ্যাপ এখন বলছে, পরিবর্তনের বিষয়ে তারা গ্রাহকদের আরো ভালোভাবে বোঝাতে পারতো। সমালোচনার ফলে তারা এটি বুঝতে পেরেছে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

তাদের নতুন পলিসি প্রথম প্রকাশের পর বিশ্বজুড়ে এই ধারণা ছড়িয়ে পড়েছিলো যে, হোয়াটসঅ্যাপ তাদের মূল প্রতিষ্ঠান ফেসবুকের সাথে গ্রাহকদের সমস্ত তথ্য শেয়ার করবে।

কিন্তু হোয়াটসঅ্যাপ এখন বলছে, তাদের পলিসি অনুসারে খুব সামান্য পরিবর্তন আসবে। গ্রাহকরা যে ধরনের ভয় পেয়েছেন, নতুন পলিসিতে সে রকম কিছু নেই বলে দাবি করেছে তারা।

গ্রাহকদের সন্তোষজনক ব্যাখ্যা দেওয়ার জন্য আগামী সপ্তাহগুলোতে তারা গ্রাহকের অ্যাপে নতুন বার্তা পাঠাবে, বিবিসির এক সংবাদে এমন দাবি করা হয়েছে।