সরকারিভাবে হজে গেলে ‘জামাই আদর’ পাবেন: ধর্ম প্রতিমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০ | আপডেট: ৬:৪৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার আহবান জানিয়ে বলেছেন, এ বছর সারা দেশ থেকে ১৭ হাজারেরও বেশি লোক পাঠানো হবে। সকল দেশের ৮০ ভাগ লোক সরকারি ব্যবস্থাপনার হজে আসেন।

তিনি বলেন, সরকারি ব্যবস্থাপনায় গেলে কোন প্রকার সমস্যা হওয়ার সুযোগ নেই। সরকারি ব্যবস্থাপনায় যারা হজে যান তারা জামাই আদরে হজ পালন করতে পারেন, আর যারা বেসরকারি ব্যবস্থাপনায় হজে যান তারা অত্যন্ত কষ্টের সাথে কান্না করতে করতে দেশে ফিরে আসেন।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কায্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা-মাশায়েখদের সাথে অনুষ্ঠিত মতবিনিমিয় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারিভাবে হজে গেলে নিরাপত্তা ও হজ্ব পালন করার সমস্ত পদ্ধতি অত্যন্ত সুন্দরভাবে করা যায়। সরকারি পর্যায়ে কোন দালাল থাকে না। খাওয়া-দাওয়ার কষ্ট নাই। টাকা একটু বেশি লাগে। তাই দালালদের খপ্পরে বা চক্রান্তে না পড়ে সরকারিভাবে হজে যাওয়ার আহবান জানান তিনি।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার(পদোন্নতি প্রাপ্ত) মোঃ আসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান সিকদার, গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবু অবায়দা মোঃ মাস-উ-দুল হক, কাজুলিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা আবুল কালাম প্রমূখ বক্তব্য রাখেন।

সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ যাকাতের টাকায় পরিচালিত সেলাই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৯ জন প্রশিক্ষনার্থীদের মধ্যে ৯টি সেলাই মেশিন এবং মসজিদ ভিত্তিক বিভিন্ন পাঠাগারে ১৪টি আলমিরা প্রদান করেন।