সরকারি চাল চুরি, চেয়ারম্যান-আ.লীগ নেতাসহ কারাগারে ৪

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৫:০৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

সরকারি চাল আত্মসাতের ঘটনায় কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাসসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দ্বিতীয়) আদালতের বিচারক মো. মহসিন হাসান।

তারা হলেন- গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস, একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য মারুফুল ইসলাম, চালের ডিলার মন্টু হোসেন এবং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন।

আদালত সূত্র জানায়, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস তার সহযোগীদের নিয়ে চার বছর ধরে সরকারের ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন করে দুস্থদের না দিয়ে আত্মসাৎ করেছেন।

এ নিয়ে সংবাদ প্রকাশ হলে বিষয়টি আদালতের নজরে আসে। এরপর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসিকে নির্দেশ দেন আদালত। মামলা দায়েরের পর সংশ্লিষ্টদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।