সরকারি হেল্পলাইনে করোনা রোগীর ফোন, জবাব এলো ‘মরে যান’!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১ | আপডেট: ১:২৩:অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি একদমই নিয়ন্ত্রণের বাইরে। প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৭৫৭ জন। এমন পরিস্থিতিতে করোনাকে কেন্দ্র করে একের পর এক অমানবিক ঘটনাও সামনে আসছে। তেমনই এক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশে।

করোনা রোগীদের সাহায্যের জন্য আগেই করোনা কমান্ড সেন্টার চালু করা হয়েছিল। সেখান থেকে করোনার সময় হোম আইসোলেশনে থাকার সময় নানা পরামর্শ ও ওষুধ ডেলিভারির বিষয়েও সাহায্য করা হয়। কিন্তু সেখানে ফোন করেই ভয়াবহ অভিজ্ঞতা হয়েছে লখনৌর বাসিন্দা সন্তোষ কুমার সিংয়ের।

গত ১০ এপ্রিল সন্তোষ ও তার স্ত্রী করোনা পরীক্ষা করান। ১২ এপ্রিল দুজনেরই রিপোর্ট পজিটিভ আসে। এরপর রাজ্য সরকারের কোভিড-১৯ কমান্ড সেন্টারে ফোন করেন তিনি। এসময় তাকে জানানো হয়, পরে ফোন দেয়া হবে। এরপর ওইদিনই সকালে তার কাছে ফোন আসে।

ফোন ধরতেই এক নারীকণ্ঠ জানতে চান, আপনি কি হোম আইসোলেশন অ্যাপ ডাউনলোড করেছেন? জবাবে সন্তোষ জানান, এমন তথ্য তো তাকে জানানো হয়নি।

এরপরই ওই নারীকণ্ঠ বলেন, তাহলে মরে যান। এমন ঘটনায় বিস্মিত হয়ে কথোপকথনের রেকর্ডিংসহ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও লখনৌর জেলা জেলা প্রশাসকের কাছে চিঠি লিখে অভিযোগ করেছেন তিনি।