সরকারের উন্নয়ন স্বপ্নকেও হার মানিয়েছে : ড. হাছান মাহমুদ

সফিউল আলম সফিউল আলম

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১ | আপডেট: ৮:১৮:অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে দেশ ও মানুষের ভাগ্যের উন্নতি হয়েছে। গত ১২ বছরে দেশে মানুষের স্বপ্নের চেয়েও বেশী উন্নয়ন-অগ্রগতি হয়েছে। শেখ হাসিনার সরকার তা বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৫ জানুয়ারি) কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কক্সবাজারের সামগ্রিক উন্নয়নের চিত্র তুলে ধরে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার কক্সবাজারকে এগিয়ে নিয়ে যাচ্ছে। কেউ স্বপ্নেও ভাবেনি কক্সবাজার পর্যন্ত রেললাইন আসবে। কিন্তু তা আজ বাস্তবে রূপ নিয়েছে। আগামী বছর ঢাকা থেকে কক্সবাজার রেল পৌঁছাবে। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নীত করা হয়েছে। মহেশখালীতে গভীর সমুদ্র বন্দর নির্মাণ হচ্ছে যা বাংলাদেশকে ভবিষ্যতে পাল্টে দেবে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, দেশের প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। দারিদ্র্য কমেছে বহুলাংশে, বাংলাদেশে এখন ছেঁড়া কাপড় পরা ও খালি পায়ে মানুষ দেখা যায় না। অনেকে ভাবেনী একটা পাকা ঘর পারে, কিন্তু শেখ হাসিনার সরকার তা করে দিয়েছেন। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই। ১২ বছর আগে আমরা বলতাম ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ বিনির্মাণ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ইতোমধ্যে ক্ষুধাকে জয় করে খাদ্যে প্রায় স্বয়ংসম্পূর্ণ। দেশের দেড় কোটি মানুষ নানাভাবে ভাতা পাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, পৌর ও ইউনিয়ন নির্বাচন শুরু হয়েছে, সামনেও হবে। এসব নির্বাচনে দলের প্রতি যাদের ত্যাগ বেশী তাদের মুল্যায়ন করা হবে। দলকে যারা দীর্ঘদিন ধারণ করেছেন, যাদের বিরুদ্ধে কোন দুর্নীতি নেই তারাই মূল্যায়িত হবেন। আর যারা হাইব্রিড়, বিভিন্ন অপকর্ম করে নৌকায় উড়তে চায় তাদের ঠিকানা আওয়ামী লীগে হবে না।

কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যন মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন সিআইপি, সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব) ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম প্রমুখ।

এর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দলীয় কার্যালয়ে পৌঁছালে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও ফুল দিয়ে শুভেচ্ছা জানান কক্সবাজার প্রেস ক্লাবের নব-নির্বাচিত সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম।

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগ, সংযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন পেশীজীবী সংগঠনের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।