সাংবাদিক জিনিয়াকে হয়রানির প্রতিবাদে রাবিতে মানববন্ধন

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯ | আপডেট: ৪:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯
ছবি: টিবিটি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানিতে জড়িতদের শাস্তি এবং ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ।

বৃহস্পতিবার বেলা দুপুর ১টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে সারাদেশের সাংবাদিকতা বিভাগ, ক্যাম্পাস সাংবাদিকতার সংগঠন ও শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে উঠুক।

দুর্নীতির সঙ্গে জড়িত কোনো ব্যক্তি বশেমুরবিপ্রবির মতো বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে থাকার কোনো নৈতিক অধিকার রাখেন না। তাই অতিদ্রুত ভিসিকে তার পদ থেকে অপসারণ এবং প্রত্যেক ক্যাম্পাসে সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে রাষ্ট্রীয় নীতিনির্ধারন কারীদের দৃষ্টি আর্কষন করেন তারা।

উল্লেখ্য বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়।