সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় রাবি ছাত্রলীগকে ২৪ ঘন্টার আল্টিমেটাম

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: 1:20 AM, September 11, 2019 | আপডেট: 1:20:AM, September 11, 2019
সংগৃহীত

রাবি প্রতিনিধি:ইংরেজি দৈনিক দ্য এশিয়ান এজের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে নিজ আবাসিক হলে লাঞ্ছিত এবং জোরপূর্বক সিট দখলের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রæত সাংগঠনিক ব্যবস্থা নেওয়াসহ রাবি শাখা ছাত্রলীগকে সাংবাদিকদের কাছে ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম বেঁধে দিয়েছে রাজশাহী বিশ^বিদ্যালয় কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের তিনটি সাংবাদিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি রাবি ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঈনুউদ্দীন রাহাত বরাবর প্রদান করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সোমবার (৯সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে সাংবাদিক সাকিব আল হাসান তার বরাদ্দকৃত হলে উঠতে গেলে বিশ^বিদ্যায়ের আইন অনুষদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম সহ ১৫-২০ জন তাকে বাঁধা দেয়। জোরপূর্বক সিট থেকে তার জিনিসপত্র ফেলে দিয়ে সিট দখলে নেয় ছাত্রলীগ। এ সময় সাকিবকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হল থেকে বের করে দেয় মিনহাজ। একপর্যায় মিনহাজ ভুক্তোভোগী সাংবাদিককে মারতে উদ্যত হয়।

বিবৃতিতে তাঁরা আরও বলেন, ছাত্রলীগ কর্তৃক এর আগেও বিভিন্ন সময় সাংবাদিকদের মারধর থেকে শুরু করে হুমকি ধামকি দেওয়ার ঘটনা ঘটেছে। এমতাবস্থায় সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত সহ অভিযুক্ত ছাত্রলীগের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ না করলে বিশ^বিদ্যালয় সাংবাদিকরা আগামী ২৪ ঘন্টা পর থেকে কঠোর অবস্থানে যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়।