সাকিব-রিয়াদকে ছাড়াই এশিয়া কাপের প্রস্তুতি শুরু সোমবার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮ | আপডেট: ৪:২৩:অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে কোরবানির ঈদের ছুটিতে যার যার গ্রামের বাড়ি চলে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ঈদের আমেজ থাকলেও বসে থাকার সুযোগ নেই মাশরাফী-তামিম-মুশফিকদের। দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। সোমবার থেকে মিরপুরে শুরু হবে তারই প্রস্তুতি ক্যাম্প।

তবে ক্যাম্পের প্রথম দিন থাকবেন না সব ক্রিকেটার। ৩১ সদস্যের প্রাথমিক দলের মধ্যে থেকে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ থাকছেন না শুরু থেকে। হজ পালনের জন্য সৌদি আরবে আছেন সাকিব। তিনি দেশে ফিরবেন ২৯ আগস্ট। আর ক্যারিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে যাওয়া মাহমুদউল্লাহর দেশে ফেরার কথা ৭ সেপ্টেম্বর।

তার আগেই অবশ্য প্রস্তুতি ক্যাম্প শেষ হয়ে যাবে। ৬ সেপ্টেম্বর ম্যাচ সিনারিও অনুশীলন দিয়ে শেষ হবে ক্যাম্প। ২ দিনের বিশ্রাম কাটিয়ে ৯ সেপ্টেম্বর দুবাইয়ের বিমানে চড়বে মাশরাফীবাহিনী।

‘এ’ দলের হয়ে পারফর্ম করা মুমিনুল হক আছেন প্রাথমিক দলে। প্রথমবারের মতো ডাক পেয়েছেন তিন নতুন মুখ। জাতীয় দলের ক্যাম্পে প্রথমবারের মতো ডাক পাওয়া তিন মুখের দুজন পেসার, শরিফুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ; অন্যজন ব্যাটসম্যান ফজলে রাব্বি মাহমুদ।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আগামী ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়ান শ্রেষ্ঠত্বের আসর। দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে ৬টি দল। ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তানের সঙ্গে খেলবে বাছাইপর্বের সেরা দল। আর বি গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আসরের ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

৩১ সদস্যের প্রাথমিক দল
মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ।