সাঙ্গাকারা-সাইমনের বক্তব্য

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮ | আপডেট: ১১:৫৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ লিটন দাস কি আসলেই আউট হয়েছিলেন? বাংলাদেশকে ফাইনালে হারিয়ে এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে ভারত। রানার্সআপ হয়েছে বাংলাদেশ। কিন্তু বিতর্ক থেমে নেই।

লিটনের আউটটি নিয়ে আলোচনা চলছেই। ফাইনালে ৪১তম ওভারে কুলদীপ যাদবের গুগলিটি ঠিকঠাক মতো ফ্লিক করতে পারেননি লিটন। পা বের হয়েছিল লিটনের।

পা পেছনের নেওয়ার চেষ্টার সময় স্টাম্প ভেঙে দেন অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি। রিপ্লেতে দেখা যায় লিটনের পা লাইনের মধ্যে ছিল। বেশ কটি অ্যাঙ্গেল থেকে দেখেও সিদ্ধান্ত নিতে পারছিলেন না আম্পায়ার।

টিভি আম্পায়ার রড টাকার ‘জুম’ করে দেখার সিদ্ধান্ত নেন। বড় করে দৃশপটে দেখা যায় লাইনের ওপরই ছিল লিটনের পা। তবে লাইনের পেছনের অংশে পা ছিল না তার। ম্যাচের গুরুত্বপূর্ণ সময় লিটন আউট হয়ে যান।

লিটনের আউটটি নিয়ে লংকান সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারার অভিমত সিদ্ধান্তটি ছিল পুরো ভিত্তিহীন। নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার সাইমন ডুল বলেন, লিটনের আউটের সিদ্ধান্তে আমি পুরো সন্তুষ্ট নই। আমার হিসাবে ওটা নট আউট।

তবে রড টাকার ভালো আম্পায়ার। তিনি হয়তো লাইনের পেছনে কিছু দেখতে না পেয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন। লিটনের আউটের সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে আম্পায়ার দ্বিধার মধ্যে ছিলেন।

বাংলাদেশ দলের বর্তমান নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার মনে করেন, সিদ্ধান্তটি লিটনের পক্ষে যাওয়া উচিত ছিল। লিটনের আউটের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।