সাতকানিয়ায় পৌর নির্বাচনে বিএনপি’র প্রার্থী মাঈনুল হক চৌধুরী এবং আওয়ামীলীগের প্রার্থী মোহাম্মদ জোবায়ের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১ | আপডেট: ৮:৪১:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

রমজান আলী, সাতকানিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি: আসন্ন ১৪ই ফেব্রুয়ারি সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতায় ২য় বারের মত দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামীলীগের নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের।

বুধবার (১৩ জানুয়ারি) রাতে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড এ সিদ্ধান্ত দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এ ব্যাপারে মোহাম্মদ জোবায়ের বলেন, বিগত ৫ বছরে রাজনৈতিক অভিজ্ঞতা ও কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে সাতকানিয়া পৌরসভাকে এগিয়ে নেওয়ার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে কাজের মূল্যায়ন করে তাকে পুনরায় দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেন।

তিনি আরও বলেন, দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচনে দলমত নির্বিশেষে সকলের দোয়া ও সহযোগীতায় পুনরায় নির্বাচিত হয়ে পৌরবাসীর সেবা করব।

অন্যদিকে বিএনপির কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দলটির সিনিয়ন যুগ্মমহাসচিব এডভোকেট রুহুল কবির রিজবীর সাক্ষরিত বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ জে এড মঈনুল হক চৌধুরীকে সাতকানিয়ায় ধানের শীষের মনোনয়ন দেন।

এর আগে তিনি ১৯৮৭-১৯৯১ সাল পর্যন্ত সাধারণ সম্পাদক, ২০০৩-২০০৭ সাল পর্যন্ত সভাপতি এবং ২০০৭-২০০৯ সাল পর্যন্ত সাতকানিয়া থানা বিএনপি র আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাতকানিয়ার ঐতিহ্যবাহী বিএনপি পরিবারের সন্তান- এডভোকেট এ জেড এম মঈনুল হক চৌধুরী (খোকন) ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমাদান, বাছাই ১৯ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি। ১৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণ। এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।