সাতক্ষীরায় অধ্যক্ষকে লাঞ্ছিত ও ভাঙচুরের ঘটনায় কলেজ ছাত্রলীগের সভাপতি গ্রেফতার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 11:30 AM, September 11, 2019 | আপডেট: 11:30:AM, September 11, 2019
সংগৃহীত

সাতক্ষীরার আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমানকে লাঞ্ছিত ও তার অফিস ভাঙচুরের ঘটনায় কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান তাজসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

অধ্যক্ষ জানান, গত শনিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আমি কলেজে নিজ কক্ষে বসে কয়েকজন সহকর্মীকে সাথে নিয়ে অফিসিয়াল কাজ করছিলাম। এ সময় এক যুবক এসে আমাকে সালাম দিয়ে একটু কক্ষের বাইরে যেতে বলে।

আমি বাইরে আসার পরপরই আমার সামনে তাজ, আল মামুনসহ প্রায় ৭/৮ জন অন্য একটি ছেলেকে বেদম মারপিট করতে থাকে। বিষয়টি কী তা জানতে চাইলে তারা জানায় ওই যুবক সাতক্ষীরা থেকে একটি মেয়েকে এনে কলেজ ক্যাম্পাসের মধ্যে ঢুকে অনৈতিক আচরণ করেছে।

আমি ছেলেটিকে আর মারপিট না করে আমার কাছে দিতে বলি। এরপর আমি তাদের অভিভাবকদের ডেকে আনি এবং পুলিশের হাতে তুলে দিই।

অধ্যক্ষ আরও জানান, ছেলেটিকে তাদের হাতে তুলে না দেওয়ায় কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান তাজ, তার সহযোগী শাওন, আল মামুন ও সাইফুল্লাহসহ ৭/৮ জন ছাত্র আমার কক্ষ ভাঙচুর করে এবং আমাকে লঞ্ছিত করে। আমার সহকর্মীরাও লাঞ্ছিত হয়েছে।

আমি বিষয়টি স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। একই সাথে তাদের নাম উল্লেখ করে আশাশুনি থানায় একটি অভিযোগ দিলে পুলিশ ১০(৯)১৯ নং একটি মামলা রুজু করে।

আশাশুনি থানা অফিসার ইনচার্জ মো. আব্দুস সালাম জানান, সোমবার (৯ সেপ্টেম্বর) ঘটনা উল্লেখ করে অধ্যক্ষ মিজানুর রহমান বাদি হয়ে থানায় মামলা দিলে কলেজ ছাত্রলীগের সভাপতি অভিযুক্ত আশরাফুজ্জামান তাজ ও তার সহযোগী আল মামুনকে সোমবার রাতেই গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের কাছে এ ব্যপারে জানতে চাইলে তিনি জানান, তাজ ও অন্যদের বিরদ্ধে অভিযোগের সত্যতা নিশ্চিত হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।