সাদ অনুসারীদের দুই পর্বের ইজতেমার তারিখ ঘোষণা

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০ | আপডেট: ৫:৪৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০
বিশ্ব ইজতেমা। ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমার মাওলানা জুবায়ের অনুসারীদের দুই পর্বের ইজতেমার তারিখ ঘোষণার পর মাওলানা সাদ অনুসারীরা আগামী ৫৬তম বিশ্ব ইজতেমার পৃথক সময়ে দুই পর্বের তারিখ ঘোষণা করেছেন।

রোববার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের আগে ইজতেমার বয়ান মঞ্চ থেকে এ তারিখ ঘোষণা করা হয়। ্এতে করে ৫৬তম বিশ্ব ইজতেমার আগে তাবলীগ অনুসারীদের সমজোতা না হলে ৪ ভাগে বিশ^ ইজতেমা অনুষ্ঠিত হওয়ার সম্ভবনা রয়েছে।

মাওলানা সাদ অনুসারীদের ইজতেমা আয়োজক কমিটির শুরার বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক এ তারিখ ঘোষণা করা হয় বলে জানান ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম। ঘোষাণা অনুযায়ী আগামী ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর ২০২০ প্রথম পর্ব এবং ১, ২ ও ৩ জানুয়ারি ২০২১ সা’দ অনুসারীদের দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে। সা’দ অনুসারীদের ৫দিন ব্যাপী জোড় ইজতেমা আগামী ১৩ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ইজতেমা ময়দানে ইজতেমা অনুষ্ঠিত হবে।

মাওলানা যোবায়ের অনুসারীদের গত ১২ জানুয়ারি ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষে বিশ^ ইজতেমার দুই দফার তারিখ ঘোষণা করা হয়। সেই েেঘাষণা অনুসারে তাদের ইজতেমার প্রথম ধাপ হবে ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি।