সাফ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে থাকছে যারা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ১০:৪৪:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

রাত পোহালের শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার ফুটবল দলের সবচেয়ে বড় টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপ। তাই এর আগেই আজ সাফের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যেখানে প্রাধান্য দেওয়া হয়েছে তরুণদের।

২০ সদস্যের এই দলে জায়গা হয়নি মিডফিল্ডার আব্দুল্লাহ, রবিউল হাসান, ফজলে রাব্বি, ফরোয়ার্ড মতিন মিয়া, ডিফেন্ডার রহমত মিয়া, মনজুর রহমান মানিক ও মাহফুজ হাসান প্রিতমেরও। গোলরক্ষক আনিসুর রহমানকে সাফের নিয়ম অনুসারে তাকে রেখে ৩ জন গোলরক্ষক রাখলো কোচ জেমি ডে।

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর টেলিভিশন সম্প্রচার যাত্রা শুরু করবে। সাফ চ্যাম্পিয়নশিপের প্রডাকশনের দায়িত্বে আছে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইন।

টুর্নামেন্টে খেলতে আগেই বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল। বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা। যে ম্যাচে ১-০ গোলে জয় পায় লঙ্কানরা। সোমবার সকালে বাংলাদেশে পা রেখেছে ভুটান ও নেপাল।

২০ সদস্যের বাংলাদেশ দল:

আশরাফুল ইসলাম রানা, শহীদুল ইসলাম সোহেল, তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, নাসির চৌধুরী, ওয়ালি ফয়সাল, ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, বিপলু আহমেদ, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ বাবু, সোহেল রানা, সাদ উদ্দীন, শাখাওয়াত রনি ও আনিসুর রহমান।