সাব্বিরের নিষেধাজ্ঞায় বিসিবি সভাপতির সম্মতি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৫:১৫:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮
ফাইল ছবি

ক্রিকেটার সাব্বির রহমানের শাস্তি যে বড় হতে চলেছে তা অনুমিতই ছিল। একের পর এক অঘটন ঘটানো এই ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ মাস নিষিদ্ধ করার সুপারিশ করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাঁর ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ রাখার সেই সুপারিশে সম্মতি দিয়েছেন বিসিবি সভাপতি। জানা গেছে গত ১ সেপ্টেম্বর থেকেই তার এ শাস্তি কার্যকর হয়েছে। তবে এই সময়ে তিনি ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে পারবেন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন গতকাল সোমবার সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। এ প্রসঙ্গে সুজন বলেন, সাব্বিরের শাস্তি প্রসঙ্গে শৃঙ্খলা কমিটি যে সুপারিশ করেছিল তাতে সভাপতি সম্মতি দিয়েছেন। ১ সেপ্টেম্বর থেকে তার এই শাস্তি কার্যকর হবে।

বাংলাদেশের ক্রিকেটে একের পর এক কেলেঙ্কারি ঘটিয়ে সবচেয়ে বেশি আলোচনায় সাব্বির রহমান। গত ডিসেম্বরে রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচ চলাকালে এক কিশোরকে পিটিয়েছিলেন তিনি।

সতীর্থ মেহেদী মিরাজের সঙ্গেও তিনি অসাদচরণ করেছেন। ক্যারিয়ারে বিভিন্ন সময়ে শৃঙ্খলাভঙ্গ করা সাব্বির সম্প্রতি বিতর্ক ছড়ান ফেসবুকে এক ভক্তকে গালাগাল করে। তাছাড়া উশৃঙ্খল জীবনযাপনের অসংখ্য অভিযোগ আছে তার বিরুদ্ধে। আসন্ন এশিয়া কাপের দল থেকেও বাদ পড়েছেন তিনি।