‘সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে দেয়া হবে না’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ১:৪৯:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে কোনভাবেই সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে দেয়া হবে না। বর্তমান সরকারের আমলে দেশে সব ধর্ম-বর্ণের মানুষ সমান সুযোগ সুবিধা পাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গলবার (২৮ আগস্ট) সন্ধ্যায় গণভবনে সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে আয়োজিত শুভেচ্ছা অনুষ্ঠানে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এসময় শেখ হাসিনা আরো বলেন, দেশ বিদেশের ষড়যন্ত্রের পরও জনগণের সমর্থন আছে বলেই রাষ্ট্র পরিচালনা করতে সরকারের কোনো বেগ পেতে হচ্ছে না।

প্রধানমন্ত্রী বলেন, ‘যে গ্রেনেড মারা হয় যুদ্ধের ময়দানে সেই গ্রেনেড মারা হয়েছিলো ২১ আগস্ট। তখন যারা ক্ষমতায় ছিলো, বিএনপি জামায়াত জোটের সম্পূর্ণ পৃষ্ঠপোষকতায় এই ধরণের ঘটনা ঘটেছিলো। এই ছাড়া কোনদিন এই ধরণের ঘটনা ঘটতে পারে না।’

সেদিনের ঘটনায় নিহতের আত্মার মাগফিরাত কামনা ও তাদের স্মরণ করে শেখ হাসিনা বলেন, ‘২০০১ সালের নির্বাচনের পর যে নির্যাতন নেমে এসেছিলো, একদিকে আওয়ামী লীগের নেতাকর্মী অপরদিকে সংখ্যালঘু সম্প্রদায়। এমন কোন হিন্দু বাড়ি ছিলো না যেখানে আক্রমণ না করেছে। আওয়ামী লীগ সরকার আসার পর আমরা প্রচেষ্টা চালিয়েছি যেনো, এই দেশে শান্তি বজায় থাকে।’