সারাদেশে ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ৯:২১:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮
ফাইল ছবি

আগামী ২৭ অক্টোবরের মধ্যে সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবি না মানলে ২৮ অক্টোবর থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিকদের পক্ষে শনিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনালে আয়োজিত বিভাগীয় শ্রমিক সমাবেশে এ ধর্মঘটের ডাক দেন বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

ওসমান আলী বলেন, ২৮ অক্টোবর ৪৮ ঘণ্টার ধর্মঘটে দাবি আদায় না হলে পরে ৯৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। তাতেও দাবি আদায় না হলে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হবে।

সংগঠনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু ও সাদিকুর রহমান হিরু।

সমাবেশের শুরুতে বক্তব্য দিতে গিয়ে শ্রমিক নেতারা ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপী পরিবহন ধর্মঘটের আহ্বান জানান। এ সময় বিভাগীয় শ্রমিক সমাবেশে সকল উপ-কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহস্রাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।

শ্রমিক সমাবেশ থাকায় শনিবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত সিলেট থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। সমাবেশ শেষ হলে বিকেল ৩টার পর দূরপাল্লার যানবাহন চলাচল শুরু হয়।