‘সিনহা যদি গুলিই বের করতেন তাহলে সেটা সামাল দেয়ার ক্ষিপ্রতা এসআই লিয়াকতের থাকার কথা নয়’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০২০ | আপডেট: ১০:৩২:পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০২০

তিন মাসের মধ্যে সাবেক মেজর সিনহা হত্যার বিচার দাবি করেছেন সাবেক সেনা কর্মকর্তাদের সংগঠন রাওয়া। বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, এই হত্যাকাণ্ড শুধু আইনের নয়, সংবিধানেরও লঙ্ঘন।

তাদের দাবি, সিনহা অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। পুলিশের দাবি মতো, তিনি যদি সত্যিই বন্দুক বের করতেন তাহলে ভিন্ন কিছু হতে পারতো।

মেজর (অব.) সিনহা সামরিক পোশাক পরিধান করতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে রাওয়ার চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নুরুল আফসার বলেন, সিনহা পরিধান করেছিলেন হান্টিং ড্রেস, সেই সাথে হান্টিং বুট। আপনারা হান্টিং ড্রেস দেখে বা হান্টিং বুট দেখে কাউকে আর্মি বলে মনে করতে পারেন না।

সিনহা রাতের বেলা পুলিশকে না জানিয়ে সেখানে যেতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে তারা বলেন, রাতে ঢাকাতে চলাফেরা করতে কি পুলিশের অনুমতি নেয়া লাগবে?

আর যদি সে রাতের বেলা শ্যুটিংয়ে যায় তাহলে কি তাকে মেরে ফেলতে হবে? এটা কোনোভাবেই কাম্য নয়।

গুলি করার জন্য সাবেক মেজর সিনহা পিস্তল বের করেছিলেন পুলিশের এমন বক্তব্যের জবাবে রাওয়ার নেতারা বলেন, আপনারা সবাই জানেন একজন সৈনিককে এসএসএফ-এ তখনি নেয়া হয় যখন সে পাঁচ সেকেন্ডে ৮টি গুলি করতে পারে।

সিনহা এসএসএফ-এ ছিলেন। তিনি একজন কমান্ডারও ছিলেন। তিনি যদি পিস্তল বের করতেন তাহলে তো ভিন্ন কিছু হওয়ার কথা।

তিনি যদি পিস্তল বের করতো আর আড়াল থেকে এসআই লিয়াকত গুলি চালাতো তাহলে পরপর ৩টা গুলি তার বুকে-গলায় লাগতো না। এত বড় পিস্তলবাজ লিয়াকত হয়নি।

সাবেক এই সেনা কর্মকর্তাদের কথা, সিনহা যদি গুলিই বের করতেন তাহলে সেটা সামাল দেয়ার ক্ষিপ্রতা এসআই লিয়াকতের থাকার কথা নয়।