সিরাজদিখানে মসজিদের সিন্দুক ভেঙে টাকা চুরি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১ | আপডেট: ৮:৩৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

মুন্সীগঞ্জের সিরাজদিখান লতব্দী খিদিরপুর জামে মসজিদের সিন্দুকের তালা ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার ফজরের নামাজের আগে উপজেলার লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামের খিদিরপুর জামে মসজিদে এ চুরির ঘটনা ঘটে।

চোরের দল সড়কের পাশের খিদিরপুর জামে মসজিদের দরজার তালা ভেঙে ও জানালার গ্রিল ভেঙে মসজিদে ঢুকে। এ সময় চোরের দল মসজিদের মূল্যবান মালামালের পাশাপাশি নগদ টাকার বড় দানবাক্স ও ১২টি ছোট দান বাক্স লুট করে।

ওই সময়ে মসজিদের ভেতর থেকে অর্ধলক্ষাধিক টাকার বিভিন্ন মালামাল লুটে নিয়ে যায়।

জানা যায়, ফজরের নামাজ পড়তে গিয়ে মসজিদের ইমাম মাওলানা মো. বশির আহম্মেদ সিন্দুকের তালা ভাঙা দেখেন। পরে বিষয়টি মসজিদের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোজাম্মেল হোসেন পিন্টুকে ও সিরাজদিখান থানা পুলিশকে অবগত করেন।

তবে সিন্দুকে ও দান বাক্সগুলোতে কী পরিমাণে টাকা ছিল সে বিষয়ে সঠিক কোনো তথ্য জানাতে পারেননি মসজিদের খাদেম ও ইমাম মাওলানা মো. বশির আহম্মেদ।

স্থানীয় বাসিন্দা ও ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান সরকার মিজান জানান, সম্প্রতি এলাকায় চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। পরপর বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটলেও এর কোনো প্রতিকার না হওয়ায় চোরের দল বেপরোয়া হয়ে উঠেছে।

সিরাজদিখান থানার ওসি এসএম জালাল উদ্দিন বলেন, এ বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।