সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 9:14 AM, December 9, 2019 | আপডেট: 9:14:AM, December 9, 2019
সংগৃহীত

সিরিজের প্রথম ম্যাচে স্কোরবোর্ডে ২০০ রান তুলেও জয় আসেনি। সেই ম্যাচে এতটাই দাপট ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু দ্বিতীয় ম্যাচেই সেই দাপট উধাও কোহলিদের। বদলে ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়দের দুরন্ত পারফরম্যান্স ক্যারিবিয়ানদের আট উইকেটে উড়ন্ত জয় এনে দিল।

পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতাও ফেরাল তারা। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। তবে শুরুটা মোটেই ভাল হয়নি ভারতের। দ্রুত ফিরে যান গত ম্যাচের অর্ধশতরানকারী লোকেশ রাহুল।

বেশি সময় ক্রিজে ছিলেন না রোহিতও। তার সংগ্রহ ১৫ রান। তবে রোহিত-রাহুলের ব্যর্থতা ঢেকে দেন তরুণ অলরাউন্ডার শিবম দুবে। ব্যাটিং অর্ডারে তাকে তিন নম্বরে নামানো হয়। আর সুযোগ পেয়েই মাত্র ৩০ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

আগের ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা বিরাট কোহলি এদিন মাত্র ১৯ রানের ইনিংস খেলেই প্যাভিলিয়নে ফেরেন। কোহলি এবং শিবম আউট হওয়ার পর আর কোনও ব্যাটসম্যান ততটা প্রভাব ফেলতে পারেননি। ব্যতিক্রম ঋষভ পন্থ।

শেষদিকে তার ২২ বলে ৩৩ রানের ইনিংস ভারতের রানকে পৌঁছে দেয় ১৭০ রানে। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে শুরু করেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।

সিমনস থেকে শুরু করে লুইস এবং শেষে হেটমেয়ার পর্যন্ত প্রত্যেকেই ভারতীয় বোলারদের বিরুদ্ধে ঝড়ো গতিতে রান তোলেন। প্রথম উইকেটের জুটিতেই ওঠে ৭৩ রান। লুইস ৪০ রানে আউট হলেও সিমনস অর্ধশতরান করেন।

গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হেটমেয়ার এবং নিকোলাস পুরানও। ফলে ৯ বল বাকি থাকতেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ক্যারিবিয়ানরা। এর ফলে শেষ এবং তৃতীয় ম্যাচেই ঠিক হবে সিরিজের ভাগ্য।