সুনামগঞ্জে জয়িতাদের সম্মাননা প্রদান

প্রকাশিত: 7:29 PM, December 9, 2019 | আপডেট: 7:29:PM, December 9, 2019
ছবি: টিবিটি

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষে সুনামগঞ্জে জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। সোমবার দিবসটি উপলক্ষে“জয়িতা অন্বেষণে বাংলাদেশ”শীর্ষক কার্যক্রমের আওতায় এ সম্মাননা প্রদান করা হয়।

জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ,মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের সহযোগিতায় নির্বাচিত পাঁচ ক্যাটাগরীতে সম্মাননা প্রদান করা হয় জয়িতাদের।

নির্বাচিত ক্যাটাগরীতে জয়িতারা হলেন-অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে জেলার জগন্নাথপুর উপজেলার সালদিঘা গ্রামের আফজাল মিয়ার স্ত্রী মোছা. রোজিনা বেগম।

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে জেলা শহরের জেল রোডের বাসিন্দা আব্দুর রকিবের স্ত্রী মোছা. নাসরিন আক্তার খানম।,
সফল জননী নারী ক্যাটাগরীতে জেলার দিরাই উপজেলার মধুপুর গ্রামের লক্ষী রাণী দাশ।

নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী সেই ক্যাটাগরীতে জেলা শহরের নবীনগর আবাসিক এলাকার হৃদয় চন্দ্র দত্ত’র স্ত্রী যাত্রী বর্মণ।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন নারী ক্যাটাগরীতে জেলা শহরের নবীনগর আবাসিক এলাকার মো. মজিবুর রহমানের স্ত্রী মোছা. ফরিদা পারভীন।,
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জয়িতাদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, ডেপুটি সিভিল সার্জন ডা. আশরাফুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো.জাকির হোসেন,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।