সুনামগঞ্জে বেইলি ব্রিজ ভেঙে রড বোঝাই ট্রাক নদীতে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮ | আপডেট: ৪:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮

জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের শালমারা নামক স্থানের বেইলি ব্রিজ ভেঙে রড বোঝাই একটি ট্রাক নদীতে পরে ডুবে গেছে। এতে করে সুনামগঞ্জের সাথে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন এলাকাবাসী।

আজ রবিবার বিকেলে সুনামগঞ্জ থেকে রড বোঝাই করে উপজেলার সাচনা বাজারে আসার পথে ট্রাকটি শালমারা ব্রিজ পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার বিকেল সাড়ে ৩ টার দিকে সুনামগঞ্জ থেকে রড বোঝাই করে ওই ট্রাকটি উপজেলার সাচনা বাজারের উদেশ্যে রওনা দেয়। পরে বিকেল সোয়া ৪টার দিকে ট্রাকটি সাচনা বাজারের অদূরে সড়ক ও জনপথ বিভাগের নির্মাণাধীন শালমারা নামক বেইলি ব্রিজটি পার হওয়ার সময় ব্রিজ ভেঙে রড বোঝাই ওই ট্রাকটি নদীতে পরে ডুবে যায়। এ সময় ট্রাকের চালক ও হেলপার সাঁতরে তীরে উঠে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

সাচনা বাজার অটোবাইক চালক সমিতির ম্যানেজার মো. ইমরান আলী জানান, ওই বেইলি ব্রিজটি ভেঙে পরার পর থেকেই এ সড়ক পথে সুনামগঞ্জের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই বেইলি ব্রিজের ওপর দিয়ে ৫ মেট্রিক টনের অধিক মালবোঝাই সব ধরনের গাড়ি পারাপার সম্পূর্ণভাবে নিষেধ মর্মে ব্রিজের দুই পাশে সাইনবোর্ড টানানো থাকা সত্ত্বেও ওই ট্রাকটি মাত্রাতিরিক্ত মালবোঝাইয়ের কারণেই ব্রিজটি ভেঙে যায়। তবে ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে আমাদের লোক পাঠানো হয়েছে।