সুপার কাপের সেমিফাইনালে রাতে সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামছে বার্সা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১ | আপডেট: ৮:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে শুধু ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ আছে আজ। তাই বলে বাকি চার লিগের শীর্ষ দলগুলো বসে থাকছে না। আজ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনা মুখোমুখি হবে স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমিফাইনালে। ইতালির য়্যুভেন্তাস, ইন্টার মিলান, নাপোলিরা খেলবে ইতালিয়ান কাপের প্রি-কোয়ার্টার ম্যাচ। আর বায়ার্ন মিউনিখ খেলবে জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় রাত ২টায় রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে লিওনেল মেসির বার্সেলোনা।

গেল মৌসুমে কোন ট্রফিই জেতা হয় নি বার্সেলোনার। চলতি মৌসুমের শুরুটা হয় নি মনমতো। বাজে সময়ে একটা ট্রফিই বদলে দিতে পারে পুরো দলের মানসিকতা। তাইতো স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ওঠার সুযোগ কাতালানরা হাতছাড়া করতে চাইবে না কিছুতেই।

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রোনালদ আরাহোর খেলা নিয়ে শঙ্কায় ছিল বার্সেলোনা। তবে রোনাল্ড কোম্যানের ঘোষিত দলে আছেন উরুগুয়ের এই ডিফেন্ডার। সেমির জন্য কোম্যানের ২১ সদস্যের দলে ফিরেছেন ক্লেমোঁ লংলে। ইনজুরির কারণে দলের বাইরেই আছেন আনসু ফাতি, জেরার্ড পিকে, সার্জি রবার্তো ও ফিলিপে কৌতিনহো।

বৃহস্পতিবার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ অপর সেমিতে খেলবে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। তাদের ম্যাচটি হবে মালাগাতে। আর এই টুর্নামেন্টের ফাইনাল ১৭ জানুয়ারি সেভিয়ায়।

এদিকে ইতালিয়ান কাপের প্রি-কোয়ার্টারে আজ রাতে মাঠে নামবে য়্যুভেন্তাস, ইন্তার মিলান, নাপোলি। ইন্তারের ম্যাচ ফিওরেন্তিনার মাঠে। নাপোলি নিজেদের মাঠে খেলবে এম্পোলির বিপক্ষে। আলিয়াঞ্জ স্টেডিয়ামে য়্যুভেন্তাস খেলবে জেনোয়ার বিপক্ষে। এই ম্যাচ তো বটেই, হাঁটুর ইনজুরিতে আগামী ১৫-২০ দিন মাঠের বাইরে থাকতে হবে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে। রবিবার ইন্তার মিলানের বিপক্ষে সিরি আ’র গুরুত্বপূর্ণ ম্যাচ আছে জুভদের। এটিতে দিবালাকে পাচ্ছে না জুভরা। ইতালিয়ান কাপের আরেক প্রি-কোয়ার্টার গত রাতে এসি মিলান-তুরিনোর বিপক্ষে হয়ে গেছে।

জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডের খেলায় হলসটেইন কেলের বিপক্ষে খেলবে বায়ার্ন। হলসটেইন জার্মানির দ্বিতীয় বিভাগের লিগে খেলে।