সুপার লিগ নিয়ে কোন ভাবনা নেই জিদানের

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১ | আপডেট: ৯:২৭:অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

সুপার লিগের খবর পাওয়ার পর থেকেই বিশ্ব ফুটবলে বিতর্কের ঝড় উঠেছে। সেই বিতর্কে গা ভাসিয়েছেন বিশ্বের বড় বড় ফুটবল খেলোয়াড়, কোচ ও বিশ্লেষকরা। অনেকে তুলে ধরছেন নিজস্ব ভাবনা।

তবে বিতর্কিত টুর্নামেন্টটি নিয়ে একেবারেই ভাবলেশহীন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। এই বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে রাজি নন তিনি।

বহুল আলোচিত টুর্নামেন্টটির প্রতিষ্ঠাকালীন ১২ ক্লাবের একটি রিয়াল। আর ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস হলেন সুপার লিগের প্রথম চেয়ারম্যান।

লা লিগায় বুধবার কাদিসের মুখোমুখি হবে রিয়াল। এর আগের দিন সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবে সুপার লিগ নিয়ে প্রশ্নের মুখে পড়েন জিদান। তবে ফরাসি কোচ হাঁটলেন নিরাপদ পথে।

“এই প্রশ্ন একজন ব্যক্তির জন্য-ক্লাবের প্রেসিডেন্ট। আমি খেলা নিয়ে কথা বলার জন্য আছি। প্রত্যেকের নিজস্ব মতামত আছে, তবে আমি এ বিষয়ে কথা বলব না। আমি কথা বলব আগামীকালের ম্যাচ, লিগ, চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। বাকি সব আমার কাজ নয়।”

“আপনারা (সাংবাদিক) হয়তো বলতে পারেন, আমি বিষয়টি এড়িয়ে যাচ্ছি, তা ঠিক আছে। কারণ, আমি যা পছন্দ করি তা হলো কোচিং।”

সুপার লিগে যোগ দেওয়ায় চলতি চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠা রিয়াল, চেলসি ও ম্যানচেস্টার সিটিকে বাদ দেওয়া হতে পারে বলে আভাস দিয়েছেন উয়েফা নির্বাহী কমিটির এক সদস্য। তবে এসব নিয়ে তারা ভাবছেন না বলে জানান জিদান।

“ড্রেসিং রুমে আমরা এ জাতীয় বিষয় নিয়ে কথা বলি না। আমরা কেবল পরের ম্যাচের দিকে মনোযোগ দিচ্ছি।”