সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়াতে রাবি নবজাগরণ ফাউন্ডেশনের আহবান

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯ | আপডেট: ৫:০৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯
ছবি: টিবিটি

নবজাগরণ ফাউন্ডেশন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অন্যতম একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১২ সালে বিশ্ববিদ্যালয় পড়–য়া কয়েকজন স্বপ্ন বুনন করে সংগঠনটি।

সময়ের পরিক্রমায় নবজাগরণ ফাউন্ডেশন এগিয়ে যাচ্ছে সুবিধাবঞ্চিত কচিকাঁচা মুখগুলোর সাথে। সংগঠনটি এরই মধ্যে প্রাপ্তির খাতায় যোগ করেছে ১০টির বেশি সম্মাননা।

নবজাগরণ ফাউন্ডেশন সেই দিনের স্বপ্ন দেখে যেদিন সমাজে আর সুবিধাবঞ্চিত কথাটা প্রযোজ্য হবে না। নবজাগরণ ফাউন্ডেশন প্রতিটি আনন্দ ছড়িয়ে দিতে চায় সমাজের সকল স্তরে প্রতিবছর ঈদে, পুজায় আনন্দ ভাগাভাগি করতে সুবিধাবঞ্চিত শিশুগুলোর পাশে দাঁড়ায় সংগঠনটি।

পাশাপাশি সুবিধাবঞ্চিত শিশুদের ভিতর শিক্ষার আলো ছড়ায় দিতে বুধপাড়ায় ২০১৪ সালে হরিজনপল্লীতে প্রতিষ্ঠিত হয় ‘নবজাগরণ শিক্ষানিকেতন’। সপ্তাহের ৫ দিন প্রায় নবজাগরণের স্বেচ্ছাসেবীরা সেখানে গিয়ে পড়িয়ে আসে। নবজাগরণ ফাউন্ডেশন যাত্রা শরু হয়েছিল মাত্র ১০ জন স্বেচ্ছাসেবীর হাত ধরে এখন তার সদস্য সংখ্যা প্রায় ২০০ জনের উপরে।

নবজাগরণ ফাউন্ডেশন প্রতিবারের মত আসন্ন ২৮ শে সেপ্টেম্বর আয়োজন করতে যাচ্ছে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পুজার জামা বিতরণ অনুষ্ঠান। আমরা কি পারি না একটু সাহায্যের মাধ্যমে সেই ছোট্টছোট্ট মুখগুলিতে হাসি ফোটাতে? আমাদের সামাজিক দায়িত্ববোধ থেকে আমরা চাই তাদের জন্য কিছু করতে।

আমি সমাজের সামর্থ্যবান যারা আছেন তাদের কাছে আকুল আবেদন জানাচ্ছি এগিয়ে আসার। সার্বিক তথ্যের জন্য যোগাযোগ:০১৭৯৩-৯৭৩৩১৭। সাহায্য পাঠাতে পারেন রকেট: ০১৮১৬২০০১৬৮৯ (পারসোনাল)।