সুবিধাবঞ্চিত মানুষের পাশে হাবিপ্রবির ছাত্রলীগ নেতা রাহাত

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলায় করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত ঘরবন্দি সুবিধা বঞ্চিত ত্রিশ পরিবারকে ত্রাণ সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রলীগ নেতা রাশিদুল ইসলাম রাহাত।

মঙ্গলবার (৭ এপ্রিল) মুক্তাগাছা উপজেলার কর্মহীন( দিন আনে দিন খায়) মানুষদের মধ্যে চাল, ডাল, তৈল, আলু, সাবান, ঔষুধ ও মাস্ক সহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন রাহাত। এ সকল ত্রাণ সামগ্রী নিজের ব্যাক্তিগত উদ্যোগে পৌঁছে দেন বলে তিনি গণমাধ্যমে জানান।

ছাত্রলীগ নেতা রাশিদুল ইসলাম রাহাত সকলকে এই দুর্যোগে ধৈর্যধারণের পাশাপাশি সকলকে স্বাস্থ্যমন্ত্রানালয়ের বিধি নিষেধ মেনে চলতে আহ্বান করে বলেন, ” মাননীয় প্রধানমন্ত্রী শক্তহাতে দুর্যোগ মোকাবেলা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সুতরাং আমাদের সকলের উচিত এই মুহুর্তে তাকে সহায়তা করা। এছাড়া সমাজের বৃত্তবান মানুষের উচিত দেশের খেটে খাওয়া মানুষের পাশে এসে দাঁড়ানো। যত দিন এই দূর্যোগ শেষ না হচ্ছে ততদিন আমি আমার কার্যক্রম অব্যাহত রাখবো। বঙ্গবন্ধুর সৈনিকরা দেশের জন্মলগ্ন থেকেই মানুষের পাশে ছিলো এখনো আছে এবং আগামীতেও থাকবে”।

রাহাত হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের সময় সকলকে ঘরের মধ্যে অবস্থান করার আহবান জানানোর পাশাপাশি বেশি বেশি হাত ধোয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য যে, রাশিদুল ইসলাম রাহাতের নেতৃত্বে হাবিপ্রবিতে স্টুডেন্ট ওয়েল ফেয়ার সোসাইটির যাত্রা শুরু করে। উক্ত সংগঠনটি থেকে এখন পর্যন্ত প্রায় কয়েক শতাধিক অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আর্থিক সহায়তা পেয়েছেন বলে জানা যায় সংগঠনটি থেকে।