সুযোগ পেয়েও জাতীয় দলে খেলবেন না নারিন

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১ | আপডেট: ৮:৫০:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

রহস্যময় ক্যারিবীয় অফ স্পিনার সুনিল নারিন। ক্যারিয়ারের শুরুতেই যেভাবে হইচই ফেলে দিয়েছিলেন, সে তুলনায় আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন খুবই নগণ্য। টেস্ট খেলেছেন মোটে ছয়টি। ওয়ানডে ৬৫টি এবং টি-টোয়েন্টি ৫১টি।

মাঝে মধ্যে অতিথি পাখির মতো ক্যারিবীয় দলের হয়ে খেলতে আসেন। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০১৯ সালের আগস্টে। এরপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের পুরোপুরি বাইরে। যদিও এর মধ্যে ৮-৯ মাস চলে গেছে করোনাভাইরাসের পেটে।

এবার ক্যারিবীয় টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ক্রিস গেইল, ফিদেল এডওয়ার্ডসরা। সুযোগ ছিল নারিনেরও। তাকেও ডাকা হয়েছিল ক্যারিবীয় জাতীয় দলে। কিন্তু সুযোগ পেয়েও ক্যারিবীয় জাতীয় দলের হয়ে খেলা থেকে বিরত থাকেন নারিন। ‘প্রস্তুত নই’ বলে জাতীয় দলের হয়ে খেলা এড়িয়ে গেলেন তিনি।

আপাতত জাতীয় দলের হয়ে খেলতে চান না, নারিন একথা নির্বাচকদের আগেই জানিয়েছিলেন। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত দলে তাকে রাখেননি নির্বাচকরা। গণমাধ্যমকে ক্যারিবীয় ক্রিকেটের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, ‘নারিন আমাদের আগেই ইঙ্গিত দিয়েছিল যে, সে জাতীয় দলে ফিরতে প্রস্তুত নয়। সামনের দিনগুলোর জন্য নিজেকে তৈরি করছে। তাই আপাতত তাকে বিবেচনা করা হয়নি।’

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত দল:

টি-টোয়েন্টি: কাইরন পোলার্ড (অধিনায়ক), ক্রিস গেইল, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স এবং কেভিন সিনক্লেয়ার।

ওয়ানডে: কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, এভিন লুইস, কাইল মায়ার্স, জেসন মোহাম্মদ, নিকোলাস পুরান, রোমারিও শেইফার্ড ও কেভিন সিনক্লেয়ার।