সুয়ারেজের বিকল্প অবশেষে খুঁজে পেয়েছে বার্সেলোনা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৭:১০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

ফরাসি ক্লাব লিঁওর অধিনায়ক মেম্ফিস ডিপেকে কিনেছে বার্সেলোনা। এই সপ্তাহের শেষদিকে এই ডাচ ফরোয়ার্ডকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবে কাতালান জায়ান্টরা।

ডাচ সংবাদমাধ্যম ‘ডি টেলিগ্রাফ’ এমনটাই জানিয়েছে। সংবাদমাধ্যমটির দাবি অনুযায়ী, ডিপের জন্য ২৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত আরও ৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সা। আর এই প্রস্তাবে এরইমধ্যে সম্মতি জানিয়েছে লিগ ওয়ান জায়ান্টরা।

বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই স্বদেশী ডিপে কেনার জন্য তদবির শুরু করেন। ডাচ জাতীয় দলে কোম্যানের প্রিয়পাত্র ছিলেন ডিপে। বার্সায় তার মেয়াদে প্রথম সাইনিং হতে যাচ্ছেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

‘এই মুহূর্তে মার্টিনেজ ইন্টার মিলান ছাড়ছে না।’ আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজের এজেন্ট বিষয়টি নিশ্চিত করার পরই বার্সেলোনা ঝুঁকেছে মেপিস ডিপের দিকে।

লুইস সুয়ারেজ বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানের পরিকল্পনায় নেই। এমনকি বিকল্প স্ট্রাইকারের চিন্তায়ও সুয়ারেজকে দলে রাখতে চান না কোম্যান। উরুগুয়ে স্ট্রাইকারকে দল খোঁজার কথাও জানিয়ে দেওয়া হয়েছে। তার বিকল্প চিন্তায় বেশ কিছু স্ট্রাইকার ছিল বার্সার চিন্তায়।

তার মধ্যে বার্সার প্রথম পছন্দ ছিল ইন্টারের স্ট্রাইকার মার্টিনেজ। কিন্তু করোনার কারণে আর্থিক সংকটে পড়ে যাওয়া বার্সা তাকে কিনতে পারেনি। ইন্টার মার্টিনেজের গায়ে সেঁটে দিয়েছিল ১১১ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের ট্যাগ। তাকে নিয়ে দামাদামিতেও নামেনি ইন্টার। দীর্ঘমেয়াদি পরিকল্পনায় তার মতো স্ট্রাইকারকে কম দামে পাওয়ার সম্ভাবনাও অবশ্য ছিল না।

মার্টিনেজের ক্যাম্প ন্যুতে আসার ইচ্ছা স্বত্ত্বেও তাই আলোচনা করে ইন্টারের মন গলাতে পারেনি বার্সা। তারা তাই লিঁওর নেদারল্যান্ডস স্ট্রাইকার মেপিস ডিপেকে ২৫ মিলিয়ন ইউরো দিয়ে ক্যাম্প ন্যুতে নিয়ে আসছে। বোনাস হিসেবে লিঁওকে দিতে হবে আরও পাঁচ মিলিয়ন ইউরো। ২৬ বছরের তারকাকে পাঁচ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে বার্সা। নেদ্যারল্যান্ডসের সংবাদ মাধ্যম খবরটা দিয়ে লিখেছে, ‘মেসির পাশে খেলতে বার্সায় যাচ্ছেন মেপিস।’

পিএসভি আইন্দহোফেনের জার্সিতে পেশাদার ক্যারিয়ার শুরু করেন ডিপে। ডাচ জায়ান্টদের হয়ে ১২৪ ম্যাচে ৫০ গোল করেন তিনি। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডে ভুলে যাওয়ার মতো দুই মৌসুম শেষে ২০১৭ সালে লিঁওতে যোগ দেন। ফরাসি ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৫৭টি।

এই সপ্তাহের শেষদিকেই ক্যাম্প ন্যুয়ে হাজির হবেন ডিপে এবং লুইস সুয়ারেসের ৯ নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন। অর্থাৎ আক্রমণভাগে মেসির নতুন সঙ্গী হতে যাচ্ছেন তিনি।

গত মৌসুমের ভরাডুবির পর বার্সার কোচের দায়িত্বে আসেন ক্লাবেরই সাবেক তারকা কোম্যান। এসেই দলে বেশকিছু পরিবর্তনের ইঙ্গিত দেন তিনি। এরইমধ্যে ইভান রাকিতিচকে সেভিয়ার কাছে বেচে দিয়ে তার বাস্তবায়নও শুরু করে দিয়েছেন তিনি।

রাকিতিচের বিদায় নিশ্চিত করে সুয়ারেস ও ভিদালকে বেচে দেওয়ার চেষ্টা করছে বার্সা। সুয়ারেজকে তো দায়িত্ব নেওয়ার পরই নিজের পরিকল্পনায় না থাকার বিষয়টি জানিয়ে দিয়েছেন কোম্যান। ভিদালকে তো ইন্টার মিলানের কাছে বেচে দেওয়ার সব ব্যবস্থা প্রায় চূড়ান্ত।

এদিকে সুয়ারেজকে কিনতে আগ্রহী য্যুভেন্তাস ও অ্যাতলেটিকো মাদ্রিদ। এখন ডিপে আসার পর তার বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র। তবে উরুগুইয়ান স্ট্রাইকার এত সহজে যেতে রাজি নন। বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ এখনও ১ বছর বাকি। এই ১ বছরের সব পাওনা বুঝিয়ে না দিলে প্রয়োজনে নিজের শেষ মৌসুম বেঞ্চে বসেই কাটাতে চান তিনি।