সেই কুড়িয়ে পাওয়া নবজাতক গেল নিঃসন্তান রুবিনার ঘরে

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৮:৫৯:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০
ছবি: টিবিটি

যশোরের বাগআচড়ায় রাস্তার পাশ থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করার পর বিকেলে তাকে এক নিঃসন্তান দম্পত্তির জিম্মায় দেওয়া হয়েছে।

বাগআচড়া ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ডের মেম্বর আবু তালেব বলেন, বৃহস্পতিবার সকালে বাগআচড়া পল্লী বিদ্যুৎ সমিতির অফিসের সামনে আব্দুর রাজ্জাকের মিলের পাশ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে।

সাতমাইল গ্রামের শফিকুল ইসলাম বলেন,সকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে কাপড়ে মোড়ানো অবস্থায় একটা কিছু নড়াচড়া করতে দেখি।তখন ওর কাছে যেয়ে দেখি ‘কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু ছটফট করছে।’ শিশুটিকে উদ্ধার করে স্থানীয় চেয়ারম্যান ও পুলিশকে জানায়।

বাগআচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবীর বকুল বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাকে কে বা কারা রাস্তার পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি।এ ঘটনা বাগআচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার বিশ্বাসকে জানানো হয়েছে।

নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছে বকুল বলেন,তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।শিশুটিকে আপাতত সহিদুলের হেফাজতে রাখা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা নেবে। পরে বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে শার্শা থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলাম ও সমাজসেবা অফিসার আব্দুল ওহাবের উপস্থিতিতে নবজাতকটিকে রুবিনা খাতুন ও আলী কদর নামে এক নিঃসন্তান দম্পতির জিম্মায় দেওয়া হয়েছে।