সেমিতে সেভিয়াকে পেলো ম্যানইউ, শাখতারকে ইন্টার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০ | আপডেট: ৮:২৭:অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়া এবং ইউক্রেনিয়ান ক্লাব শাখতার দোনেৎস্ক। ইংলিশ ক্লাব উলভসের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে সেভিয়া। আর সুইস ক্লাব বাসেলকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে শাখতার। সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সেভিয়া আর শাখতার খেলবে ইন্টার মিলানের বিপক্ষে।

জার্মানির ডুইসবার্গে সেভিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র ১৩ মিনিটের মাথায়ই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল উলভস। কিন্তু পেনাল্টি থেকে সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনোকে পরাস্ত করতে পারেননি এই মৌসুমে উলভসে সর্বোচ্চ গোলস্কোরার রাউল হিমেনেজ। আর সেই মিসের খেসারত দিয়েই শেষ পর্যন্ত ইউরোপা লিগ থেকে ছিটকে পড়তে হয়েছে উলভসকে। ম্যাচের নির্ধারিত সময়ের যখন আর মাত্র দুই মিনিট বাকি, তখনই দুই আর্জেন্টাইনের সংযোগে স্বপ্ন ভাঙে ইংলিশ ক্লাবটির। এভার বানেগার ক্রস থেকে লুকাস ওকাম্পোসের দুর্দান্ত হেডার ঠেকানোর সুযোগই পাননি উলভস গোলরক্ষক রুই প্যাট্রিসিও।

সেমিফাইনালে ১৭ আগস্ট ওলে গানার সোলশারের ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলবে হুলেন লোপেতেগির সেভিয়া।

অন্য সেমিফাইনালে বাসেলকে মোটেই পাত্তা দেয়নি শাখতার। ম্যাচের দ্বিতীয় মিনিটেই শাখতারের ফরোয়ার্ড জুনিয়র মোরায়েস বাসেলের গোলমুখ উন্মুক্ত করেন। এরপর ২২ মিনিটে তাইসন, ৭৫ মিনিটে পেনাল্টি থেকে অ্যালান প্যাট্রিক এবং ৮৮ মিনিটে ডমিলসন কর্দেইরো দস সান্তোস আরও তিনবার বাসেলের জালে বল পাঠান। ম্যাচের শেষদিকে যোগ করা সময়ে বাসেলের হয়ে সান্ত্বনাসূচক একটি গোল করেন রিকি ফন উলফসউইঙ্কেল। ১৮ আগস্ট রোমেলু লুকাকুদের ইন্টার মিলানের বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামবে শাখতার।

-প্যাভিলিয়ন।