সৈয়দ আশরাফের আসনে ছোট বোন জাকিয়া নূরের মনোনয়নপত্র দাখিল

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯
সৈয়দা জাকিয়া নূর লিপি। ফাইল ছবি

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের প্রয়াত সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের শূন্য আসনে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তার ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

এই আসনে পুনঃনির্বাচনে অংশ নিতে বুধবার মনোনয়নপত্র জমা দেন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জহিরুল ইসলাম মনোনয়নপত্র গ্রহণ করেন। এসময় ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির সঙ্গে ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট প্রিন্সিপাল এম এ রশিদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সৈয়য়দ আশফাকুল ইসলাম টিটুসহ জেলা আওয়ামী লীগ, কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ-১ আসনে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ চিকিৎসাধানী অবস্থায় গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। গত ৬ জানুয়ারি রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয় তাকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন সৈয়দ আশরাফুল ইসলাম। তবে দেশের বাইরে চিকিৎসাধীন থাকায় নির্ধারিত দিনে শপথ নিতে পারেননি তিনি।

বর্ষীয়ান এই রাজনীতিবিদন দুই মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সাল পরবর্তী সময়ে তিনি জনপ্রশাসন ছাড়াও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।