সোনালী ব্যাংক ও ইসলামী ব্যাংকের রাজবাড়ীর প্রধান শাখা লকডাউন ঘোষণা

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০ | আপডেট: ৫:২০:অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০
প্রতীকী ছবি

রাজবাড়ী শহরের ২টি বানিজ্যিক ব্যাংকে ১৯জন করোনা রোগী সনাক্ত হওয়ায় রাজবাড়ীর সোনালী ব্যাংক ও ইসলামী ব্যাংকের প্রধান দুটি শাখা লকডাউন ঘোষনা করা হয়েছে।

শনিবার রাজবাড়ী সদর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান এবং সদস্য সচিব ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হান্নান স্বাক্ষরিত পত্রে এ ঘোষনা দেয়া হয়।

সদস্য সচিব ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হান্নান জানান, সোনালী ব্যাংক রাজবাড়ীর প্রধান শাখায় ৮ জন কর্মকর্তা-কর্মচারী এবং ইসলামী ব্যাংক রাজবাড়ীর প্রধান শাখায় ১১ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। যে কারণে ওই দুটি শাখাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। আগামী ১৪ দিন এ দুটি শাখায় সম্পূর্ণ রুপে গ্রাহক সেবা বন্ধ থাকবে। তবে তারা রুটিন কাজ করতে পারবে।

গত ২৪ঘন্টায় রাজবাড়ীতে নতুন করো আরো ৩২জন রোগীর দেহে করোনা পজিটিভ হয়েছে। আক্রান্তদের মধ্যে ডাক্তার,স্বাস্থ্য কর্মী,নার্স ও সরকারি কর্মকর্তারা রয়েছেন। এ নিয়ে এ জেলায় ৫৪৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। সুস্থ্য হয়েছে ১৪৭জন আর মারা গেছে ৩জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ নুরুল ইসলাম শুক্রবার এ তথ্য নিশ্চিত করে জানান, আজকের আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদরে ১৩জন,পাংশায় ১৩জন, কালুখালিতে ১ জন , গোয়ালন্দে ২ জন ও বালিয়াকান্দিতে ৩ রোগীর দেহে করোনা ভাইরাস পজিটিভ হয়েছে। এ মধ্যে আবার রাজবাড়ী পৌর এলাকার আজ ১০জন করোনা রোগী সনাক্ত হয়েছে।

নতুন ও আগের করোনা সনাক্তরা রাজবাড়ীর বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছে ৫৪জন ও বাকিরা পারিবারিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।