সোহরাওয়ার্দীতে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮ | আপডেট: ১১:১৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় আসতে শুরু করেছেন দলের নেতাকর্মীরা। রোববার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে গান-বাজনা দিয়ে সভার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ভিড়তে দেখা যায়।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে বিএনপি নেতাকর্মীদের ভিড়। জনসভাস্থলে ঢুকছে খণ্ড খণ্ড মিছিল। নেতাকর্মীদের হাতে দেখা যাচ্ছে নানা রঙ-বেরঙের ও স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পাশাপাশি গাজীপুর মহানগর ও নারায়ণগঞ্জ মহানগরসহ অাশপাশের জেলা থেকেও জনসভায় যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে ছাত্রদলের কর্মীরাও আসছেন জনসভায়।

দুই দফা পেছানোর পর রোববার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করছে বিএনপি। দলের ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ রোববার সকাল ৮টায় বলেন, সকাল ১১টা থেকে বেলা ১টা পযর্ন্ত গান-বাজনা চলবে। গানের মধ্যে থাকবে দেশাত্মবোধক এবং বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তি দাবির গান। বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হবে।

জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে দলের কেন্দ্রীয় নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেবেন।

সাংগঠনিক শক্তি দেখানোর জনসভা এদিকে এই জনসভায় বিএনপি বিপুল সংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি ঘটিয়ে নিজেদের সাংগঠনিক শক্তি প্রদর্শন করতে চায় বলে দলীয় সূত্রে জানা গেছে।

ওই সূত্র বলছে, সোহরাওয়ার্দীর জনসভা থেকে সরকার, দেশবাসী ও দলের নেতাকর্মীদের কিছু বার্তা দেবে বিএনপি। ‘নিরপেক্ষ সরকারের’ অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে সরকারের প্রতি কয়েক দফা দাবি ও দেশবাসীর প্রতি ১২টি লক্ষ্য (অঙ্গীকার) ঘোষণা করা হবে।

পাশাপাশি আগামীদিনের পথচলা ও দাবি আদায়ের সম্ভাব্য আন্দোলন নিয়ে দলের নেতাকর্মীদের দেওয়া হবে সুনির্দিষ্ট নির্দেশনাও। জনসভা থেকে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’র ব্যাপারে দেশবাসীর উদ্দেশ্যে বিএনপি নিজেদের অবস্থানও তুলে ধরবে।

রোববারের জনসভা হবে বিএনপির এ মাসের দ্বিতীয় আয়োজন। এর আগে গত ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে নয়াপল্টনে জনসভা করেছিল দলটি।