সৌম্য-এনামুল নয়, তামিমের সঙ্গী আরেকজন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮ | আপডেট: ৯:২১:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮
তামিম ইকবাল। ফাইল ছবি

বাংলাদেশের ওপেনিং নিয়ে বরাবরই দুশ্চিন্তা। তামিমের সাথে কোন ব্যাটসম্যানই স্থায়ী হচ্ছে না। একাধিকবার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি এনামুল-সৌম্য।

আসন্ন এশিয়াকাপকে সামনে রেখে ৩১ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক দলে এই দু’জনকে রাখা হলেও ধারণা করা হচ্ছে এশিয়া কাপের স্কোয়াডে জায়গা হবেনা তাদের।

ক্যারিবিয়ান দ্বীপে লিটন দাসকে সাইট ব্যাঞ্চে রেখে তামিমের সাথে ওপেন করেছেন এনামুল। ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি তিনি।

তবে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে তা দু’হাতে লুপে নিয়েছেন। লিটন দারুণ পারফর্ম করে নিজেকে প্রমাণ করেছেন তিনিই তামিমের যোগ্য সঙ্গী। অন্যদিকে টেস্টে তামিমের সঙ্গে উইন্ডিজ সফরে ওপেন করেছেন এই ডানহাতি উইকেট রক্ষক ব্যাটসম্যান। সেখানে সবাই ব্যর্থ হলেও ঠিকই লিটনের ব্যাটে কথা বলেছে।

আরেক টাইগার ওপেনার সৌম্য সরকার অফ ফর্মের কারণে দলের বাইরে আছেন। যদিও সম্প্রতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পারফর্ম করছেন তিনি।

উইন্ডিজ সফরের তিন টি-টুয়েন্টিতে লিটনের ব্যাট থেকে এসেছে ৮৬ রান। যেখানে রয়েছে একটি ফিফটি হয়েছেন ম্যাচ সেরাও। আর সৌম্য ‘এ’ দলের জার্সিতে শেষ ম্যাচে ফিফটি হাঁকিয়ে দলকে জয় এনে দিয়েছেন।

এই দু’জনের তুলনায় পারফরমেন্সের বিচারে অনেক পিছিয়ে এনামুল। দেশের হয়ে শেষ ৩ ম্যাচে করেছেন মাত্র ৩৩ রান। অন্যদেক আন্তর্জাতিক টুর্নমেন্টে সম্প্রতি সময়ে নিজেকে মেলে ধরতে পারেননি সৌম্য।

অন্যদিকে সম্প্রতি সময়ে লিটনের পারফরমেন্স চোখে পরার মতো। তাই নির্বাচকরা চাইবেন তাকে ওয়ানডেতেও ওপেনিংয়ে সুযোগ দেয়ার। সবকিছু ঠিক থাকলে এবার ওয়ানডে দিয়েই তিন ফরম্যাটে তামিমের সঙ্গী হিসেবে ওপেনার হতে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটসম্যান।