সৌরভের বাড়িতে আম্পানের থাবা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মে ২২, ২০২০ | আপডেট: ৩:০৮:অপরাহ্ণ, মে ২২, ২০২০

করোনা মহামারির মাঝে দুই বাংলায় হানা দিয়ে গেল সুপার সাইক্লোন ‘আম্পান’। ঝড়ের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে ওপার বাংলায়। আর সুন্দরবনের কারণে বরাবরের মতোই বেঁচে গেছে বাংলাদেশ।

ওপারে রীতিমতো ধ্বংসস্তুপে পরিণত হয়েছে দুই চব্বিশ পরগণা আর কলকাতা। আম্পানের প্রভাব পড়েছে বেহালায় বীরেন রায় রোডে অবস্থিত ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বাড়িতেও।

আম্পানের তাণ্ডবে কলকাতা শহর আর জেলায় জেলায় রাস্তায় প্রচুর গাছ ভেঙে পড়েছে। রাস্তার ধারে বিদ্যুতের খুঁটি উপরে গেছে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৭২। আম্পানের তাণ্ডব কাটিয়ে স্বাভাবিক হওয়ার চেষ্টা চালাচ্ছে কলকাতা শহর।

আম্পানের তাণ্ডবে সৌরভের বাড়িতে বিপজ্জনকভাবে হেলে পড়েছে একটি আমগাছ। বৃহস্পতিবার সেই গাছটিকে আগের জায়গায় ফিরিয়ে দিতে বেশ কসরত করতে দেখা গেছে সৌরভকে। গাছের ডালে দড়ি বেঁধে আমগাছটিকে আবার পুরনো জায়গায় ফিট করে দেন।

সেই ছবি টুইটারে পোস্ট করে সৌরভ লিখেছেন, ‘আমাদের বাড়ির এই আমগাছকে টেনে তুলে তাঁর জায়গায় স্থাপন করতে হবে। যতটা পারছি শক্তি প্রয়োগ করছি।

‘আম্পানে কলকাতায় ক্ষতির মাত্রা কতটা,সেটি এখনো নির্ণয় করা যায়নি।

বৃহস্পতিবার সারাদিন সামাজিক যোগাযোগের মাধ্যমে এ শহরের বিভিন্ন দৃশ্য দেখেছে মানুষ। হাওড়া সেতু, বইপাড়া কলেজ স্ট্রিট-সবকিছুই ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঝড়ের পর থেকে অনেক এলাকায় বিদ্যুৎ, ইন্টারনেট, ডিশ লাইন ও পানির সরবরাহ বন্ধ হয়ে আছে।