স্কুলের মাঠেই মৃত্যুর কোলে ঢলে পড়লো ছাত্রী!

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০ | আপডেট: ৭:২৭:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০
সংগৃহীত

বিদ্যালয়ের মাঠেই মাথা ঘুরে ঢলে পড়ে দশম শ্রেণির এক ছাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বেলচোঁ উচ্চ বিদ্যালয়ে। বিদ্যালয়ের মাঠে শরীরচর্চা চলাকালে মাথা ঘুরে পড়ে যায় ওেই শিক্ষার্থী। বুধবার সকালে এ ঘটনার পর থেকে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে ওই এলাকায়।

মারা যাওয়া ছাত্রীর নাম শিরিন আকতার। সে উপজেলার ৬ নম্বর পূর্ব বড়কুল ইউনিয়নের জয়নাল আবেদীনের মেয়ে।

এ বিষয়ে জানতে চাইলে শিরিনের মা জোছনা আকতার বলেন, ‘আজ সকাল সাতটায় কিছু না খেয়ে শিরিন ব্যাচে পড়তে যায়। সেখান থেকে স্কুলে চলে যায়। তবে বাসা থেকে বের হওয়ার সময় স্কুলে কিছু খাওয়ার জন্য টাকা নিয়ে যায়। সকাল সাড়ে ১০টার সময় স্কুল থেকে খবর পাই, শিরিন অসুস্থ। হাসপাতালে গিয়ে দেখি আমার মেয়ে আর নেই।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন বলেন, বিদ্যালয়ে পিটি চলার সময় হঠাৎ শিরিন জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায়। এ সময় অন্য শিক্ষার্থীরা তাকে কোলে করে বিদ্যালয় মিলনায়তনে নিয়ে যায়। সেখান থেকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসক ফয়সাল আহমেদ বলেন, শিরিনকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়েছে। কী কারণে তার মৃত্যু হয়েছে, ময়নাতদন্ত ছাড়া তা বলা যাচ্ছে না।

হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন বলেন, পরিবারের অনুরোধে ছাত্রীর লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে।