স্ট্রাইকার ছাড়াও চলে কোম্যানের

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০ | আপডেট: ৯:১৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

মৌসুম শুরুর আগে বার্সেলোনায় একটা বড়সড় ঝড় বয়ে গেছে। বায়ার্নের কাছে লজ্জাজনক হারের পর, ক্লাবের ইতিহাস সঙ্গী লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়ার ঘোষণা। কোচকে অব্যাহতি, সুয়ারেজ-ভিদাল-র‍্যাকিটিচদের মতো অভিজ্ঞদেরকে ছাঁটাই। সবমিলিয়ে নিজের রাগ-ক্ষোভ সব উগরে দিয়েছেন মেসি।

মাঠে নামার পর অবশ্য সবই ভুলে গেলেন। সেই চিরচেনা মেসি। বল নিয়ে ছুটছেন, প্রতিপক্ষ ডিফেন্স ভেঙে এগোচ্ছেন, সতীর্থদের দিয়ে গোল করানোর একের পর এক প্রচেষ্টা। মনেই হলোনা, দীর্ঘ ঝড়ের কোনোকিছু আর অবশিষ্ট আছে!

আগের মৌসুমের হতাশা ভুলে, জয় দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। আনসু ফাতির জোড়া গোলে ভিয়ারিয়ালকে ৪-০ গোলে হারিয়েছে কাতালানরা। পেনাল্টি থেকে গোল করেছেন লিওনেল মেসিও।

মেসি ফলস নাইনে থাকায় এদিন দলটিতে গ্রিজম্যান স্ট্রাইকার হিসেবে থাকলেও তাকে তেমন কোন ভূমিকা পালন করতে দেখা যায়নি। তবুও সমস্যায় পড়তে হয়নি লিওনেল মেসিদের।

কার্যত স্ট্রাইকার ছাড়াও অনায়াসেই তিন পয়েন্ট পায় বার্সা। সেজন্য সামনে থেকে নেতৃত্ব দেন আনসু ফাতি। এই স্প্যানিশ উইঙ্গার দুবার প্রতিপক্ষের জাল কাঁপান। এছাড়াও পেনাল্টি থেকে মেসি করেন এক গোল। অন্যটি ছিল আত্মঘাতি।

ভিয়ারিয়ালের বিপক্ষে জয়ের পর কোম্যান বলেন, ‘স্ট্রাইকার ছাড়াও চলে। তবে থাকলে ভালো। তখন আলাদা পরিকল্পনা থাকে।’

লিগের প্রথম ম্যাচে আঁতোয়া গ্রিজম্যানের পারফরম্যান্সে খুশি বার্সা কোচ। জানালেন এই ফরাসি ফরোয়ার্ড প্রতিপক্ষের কাজকে কঠিন করে দিবে, ‘গ্রিজম্যান মেসির সাথে পজিশন বদলাতে পারে। এটা প্রতিপক্ষের কাজকে কঠিন করবে। আমি ওর পারফরম্যান্সে অনেক খুশি।’

খেলোয়াড়দের প্রশংসা করে এই ডাচ কোচ বলেন, ‘বিরতির পর গতি কিছুটা কমে গেলেও প্রথম হাফে আমরা ভালো খেলি। তবে ভুলে গেলে চলবে না এটা আমাদের প্রথম ম্যাচ। ছেলেরা চেষ্টা করেছে।’