‘স্বজনপোষন’ নিয়ে মুখ খুললেন আমিন খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ১:১১:অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর বলিউডে স্বজনপোষন বিষয়টি বেশ জোরালো হয়ে দাঁড়িয়েছে। প্রায় সব ইন্ডাস্ট্রির তারকারাই মুখ খুলছেন এ নিয়ে।

এবার সে বিষয়ে কথা বললেন- ঢালিউডের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। তার মতে ‘হতাশ হওয়া মানে নিজেকে শেষ করে দেওয়া’। তাই জীবনের কঠিন সময়েও হতাশ হওয়া যাবে না।

‘স্বজনপোষন’ নিয়ে এই অভিনেতা বলেন, ‘১৯৯৫ সালে ব্যাংককে ‘প্রিয়জন’ সিনেমার শুটিং করতে গেলাম। আমি ছাড়াও ছিলেন রিয়াজ ও শিল্পী। ১২ দিনের শুটিংও করলাম। গান, দৃশ্য, অনেক কিছুই করা হয়েছে।

ঢাকায় ফিরলাম। ঢাকায় আসার পর আমার সঙ্গে সিনেমাসংশ্লিষ্ট কারও যোগাযোগ নেই। পরে জানতে পারি, সালমান শাহকে নিয়ে ‘প্রিয়জন’ সিনোমর মহরত হবে। মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা। ভীষণ হতাশায় পড়ে যাই। রাগে-দুঃখে–কষ্টে এফডিসিতে যাওয়া বন্ধ করে দেই।’

তিনি বলেন, ‘আমি মনে করি হতাশ হওয়া মানে নিজেকে শেষ করে দেওয়া। আমার আত্মবিশ্বাস জন্মে আমি নিজেকে প্রমাণ করতে পারবো। সেখান থেকে তাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি সফলও হয়েছি।’

প্রসঙ্গত, এ পর্যন্ত ১৬৫টির বেশি সিনেমায় অভিনয় করেছেন আমিন খান। ১৯৯৩ সালে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘অবুঝ দুটি মন’।

বর্তমানে এই অভিনেতা একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী করছেন। অভিনয়ে আগের মতো ব্যস্ত নন তিনি। করোনার এই সময়ে ঘরেই থাকছেন তিনি।

ঘরবন্দি সময় নিয়ে তিনি বলেন, ২০২০ সালটি হবে নিজেকে সুস্থ ও স্বস্তিতে রাখার বছর। এখন নিজেকে সুস্থ রাখতে হলে ঘরেই থাকা বেশ নিরাপদ।