স্বপ্ন দেখান তিনি, স্বপ্ন গড়েন তিনি

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০ | আপডেট: ৯:১৮:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

দক্ষিন এশীয় অঞ্চলের জনপ্রিয় শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান কিডস মিডিয়ার নির্বাহী পরিচালক আরিফ রহমান। তার নিজ পরিচয় দিয়ে দেশের পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রশংসা পেয়েছেন বিভিন্ন কাজ করে৷

মাত্র এক লক্ষ টাকা বিনিয়োগ করে শুরু করেছিলেন কিডস মিডিয়া যেটা এখন ২০২০ সালে সম্মান মুল্য এসে দাঁড়িয়েছে দুইশো আঠারো কোটি টাকা পাশাপাশি জনপ্রিয়তা পাওয়া কিডস লোগো বর্তমানে সন্মান মুল্য এসে দাঁড়িয়েছে উনসত্তর কোটি টাকার বেশী৷সম্প্রতি নিজ ফেসবুকে আরিফ ঘোষণা দিয়েছিলেন, দশজন নতুন উদ্যোক্তা খুঁজে বের করবেন তিনি। যারা ভবিষ্যত বাংলাদেশ গড়তে সহায়তা দিবেন।

এই ব্যাপারে আরিফ বলেন, ফেসবুকে দেওয়া সেই পোস্ট প্রচুর সাড়া পেয়েছি। ছয়শত কাছাকাছি তরুন তরুনী সেখানে আবেদন করেন বলে জানান জাতীয় ও আন্তর্জাতিক মন্ডলে জনপ্রিয়তা পাওয়া এই বাংলাদেশী তরুন।

আরিফ বলেন, আবেদনের প্রেক্ষিতে চলে তাদের অডিশন নেওয়া, সেখান থেকে খুঁজে বের করার চেষ্টা করেছি স্বপ্ন দেখা তরুন তরুনীদের। যারা চাকুরী করা নয় বরং অন্যকে চাকুরী দিতে আগ্রহী।আরিফ বলেন, এদের একই প্লাটফর্মে রেখে গড়ে তোলা হবে ইনশা আল্লাহ বেশকিছু প্রতিষ্ঠান। যেখানে কাজের সম্ভাবনা তৈরি হবে বেকারত্ব দুর হবে পাশাপাশি এই দশজনের আয় করার সম্ভাবনা তৈরি হবে বলেও জানান ‘কিডস’ নির্বাহী পরিচালক।

এই দশজন নতুন উদ্যোক্তাকে দেশসেরা বিভিন্ন ব্যাক্তিদের দিয়ে গ্রুমিং করানো সহ গ্রুপ ভিত্তিক কাজে অংশগ্রহণ করানো হবে।সম্প্রতি ভারতের প্রভাবশালী গণমাধ্যম হিন্দুস্তান টাইমস একজন সিনিয়র সাংবাদিক দক্ষিন এশিয়ার সেরা তারুণ্য বলে অভিমত দিয়েছেন আপনাকে এই প্রতিবেদক কে ভারতীয় সাংবাদিকের এমন মন্তব্যের উত্তরে আরিফ বলেন, আমি সেরা কিনা জানিনা! তবে আমার দেশের শিশু অধিকার বাস্তবায়নের পাশাপাশি বেকারত্ব দুর করতে সরকারের উন্নয়ন একজন সহকর্মী হয়ে কাজ করতে চাই