স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে উঠিয়ে দিল বাস, নিহত ১

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৪:৩১:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে উঠিয়ে দিয়েছে একটি বাস। এ সময় বাসচাপায় ফরহাদ হোসেন নামে স্বেচ্ছাসেবক লীগের এক কর্মী নিহত হয়েছেন।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে ঝিকরগাছা উপজেলা মোড়ে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। নিহত ফরহাদ ঝিকরগাছা উপজেলার ঘোড়দাহ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুর রহমান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকালে উপজেলা মোড়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, সমাবেশ চলাকালে বিকাল সাড়ে ৫টার দিকে যশোরের দিক থেকে আসা একটি খালি বাস সমাবেশের মধ্যে উঠিয়ে দেয়। এ সময় বাসচাপায় স্বেচ্ছাসেবক লীগের ৫-৬ জন কর্মী গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে গুরুতর আহত স্বেচ্ছাসেবক লীগের কর্মী ফরহাদকে ঢাকায় নেয়ার পথে রাত ৯টার দিকে ফরহাদ মারা যায়। শামসুর রহমান অভিযোগ করেন, পরিকল্পিতভাবে খালি বাস সমাবেশের মধ্যে চালিয়ে দিয়ে কর্মীকে হত্যা করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন।

ঝিকরগাছা থানার ওসি কাজী কামাল হোসেন বলেন, একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে ধাক্কা খায়। এ সময় সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা চাপা পড়েন। এতে ৪-৫ জন আহত হন। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বাসটির চালক ও হেলপার পালিয়ে গেছে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুর রহমানের অভিযোগের বিষয়ে ওসির দাবি, এটি পরিকল্পিত নয়, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দিয়েছে।