স্যার না বলে ‘ভাই’ ডাকায় গ্রাহককে ব্যাংক থেকে বের করে দিলেন ম্যানেজার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৮:৩৪:পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯
ছবিঃ সংগৃহিত

ঢাকার ধামরাইয়ে এক ব্যাংক ম্যানেজারকে স্যার না বলায় এক সেবা গ্রহীতার সঙ্গে চরম দুর্ব্যবহার করে ব্যাংক থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে আজ রবিবার সকালে ধামরাই বাজার শাখার কৃষি ব্যাংক কার্যালয়ে। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন অন্যান্য গ্রাহকরা।

ভুক্তভোগী উপজেলার নান্নার গ্রামের ইছামুদ্দিনের ছেলে জাকির হোসেন বলেন, রবিবার সকালে তিনি ধামরাই বাজার কৃষি ব্যাংক শাখায় যান। তিনি ব্যাংক ম্যানেজার সোহরাব জাকিরের কক্ষে গিয়ে তার কাছে জানতে চান একটি গবাদিপশুর খামারের জন্য ব্যাংক থেকে ঋণ নিতে হলে কি কি কাগজপত্রাদি লাগবে।

এ সময় জাকির হোসেন ব্যাংক ম্যানেজার সোহরাব জাকিরকে দুই বার ভাই বলে সম্বোধন করেন। এতে সোহরাব জাকির ক্ষিপ্ত হয়ে জাকিরের সঙ্গে চরম দুর্ব্যবহার করেন।

এতে ম্যানেজারের সঙ্গে বাকবিতণ্ডার সৃষ্টি হয় জাকিরের। এক পর্যায়ে ম্যানেজার ব্যাংক থেকে বের করে দেন জাকিরকে। এ সময় ম্যানেজারের কাণ্ড দেখে উপস্থিত গ্রাহকরা অসন্তোষ প্রকাশ করেন।

তারা বলেন, কৃষি ব্যাংক একটি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে সাধারণ কৃষকরা আসেন সেবা পেতে। কিন্তু ম্যানেজারকে স্যার বলতে হবে এটা অনেকের জানা নেই্। আর স্যার না বললে গ্রাহকের সঙ্গে খারাপ আচরণ করবে এটা ধামরাইবাসী প্রত্যাশা করে না। এমন আচরণ পেলে দিনদিন গ্রাহক কমে যাবে।

এ বিষয়ে ব্যাংক ম্যানেজার সোহরাব জাকির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্যার বললে অসুবিধা কোথায়? তবে জাকিরকে ব্যাংক থেকে বের করে দেওয়া হয়নি বলে জানান তিনি।

ডিজিএম হারুন অর রশিদ বলেন, গ্রাহকরা ম্যানেজারকে স্যার বলবেন এ ধরনের কোনো নীতিমালা নেই।