হংকংকে উড়িয়ে দিয়ে সেমির পথে বাংলাদেশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮ | আপডেট: ৩:২৪:অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

হংকংয়ের দেয়া ৯২ রানের লক্ষ্য খেলতে নেমে মাত্র ১১.২ ওভারেই জয় পায় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। সোমবার (১ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জয়ের পর মঙ্গলবার (২ অক্টোবর) হংকংয়ের যুবাদের একপ্রকার উড়িয়েই দিয়েছে বাংলাদেশের জুনিয়র টাইগাররা।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উদ্দেশ্য হংকংকে অল্পতেই গুটিয়ে দিয়ে নিজেরা দ্রুত সে রান তাড়া করে ফেলা। শেষ পর্যন্ত সে কাজটি করতে সক্ষম হয় তারা।

টসে হেরে ব্যাটিং করতে নামে হংকং যুব দল। ব্যাটিং করতে নেমেই ১১ রানের মাথায় প্রথম উইকেট হারায় সফরকারীরা। ওপেনার হারপ্রিত সিং ২ রান করে শরিফুল ইসলামের বলে উইকেটরক্ষক আকবর আলির হাতে স্ট্যাম্পিংয়ের শিকার হন।

এরপর আরেক ওপেনার কালহান চাল্লু এবং তিন নম্বরে নামা ওয়াজিদ শাহ। ওয়াজিদ মৃত্যুঞ্জয় চৌধুরীর শিকার হয়ে সাজঘরে ফিরেন। কালহান চাল্লু করেছেন ২৭ বলে ১৬ রান। ওয়াজিদ শাহ ২৩ বলে করেছেন মাত্র ৫ রান। মাত্র ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদের মুখে পড়তে হয়েছে কবির সোধির নেতৃত্বাধীন হংকং দলটিকে।

এরপর রাকিবুলের বলে ৩৪ বলে ১০ করে বিদায় নেন হারুন আরশাদ। ১৬ রান করে অদিত গোরাওয়ারা আউট হন রাকিবুলের বলে। এরপর রিশাদুল হাসানের বলে বিদায় নেন ড্যানিয়েল বাট। ৬ বল খেলে কোন রান করতে পারেননি তিনি।

এরপর অধিনায়ক কবির সোধি কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৩৮ বলে মাত্র ১৩ রানে তিনিও বিদায় নেন। শামিম হোসেনের বোলিংয়ে মাত্র ১ রানে বিদায় নাসরুল্লাহ রানা। ৫ রানে বিদায় নেন হাসান খান। রওনক কাপুর শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন রিশাদুল হাসানের বলে।

শেষ পর্যন্ত বাংলাদেশের বোলিং তাণ্ডবে মাত্র ৪৬.৫ ওভারে মাত্র ৯১ রান করে সবকটি উইকেট হারায় হংকং। বাংলাদেশকে জিততে হলে ৫০ ওভারে ৯২ রান করতে হবে।

বাংলাদেশের হয়ে ১১ রানে ৩ উইকেট নিয়েছের রিশাদ। আর মৃত্যুঞ্জয় ও রাকিবুল নিয়েছেন ২টি করে উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন শরিফুল, মিনহাজুর ও শামিম হোসেন।

এদিকে বাংলাদেশ জয় পেলেও সেমি ফাইনালে উঠতে হলে পাকিস্তানের হার কামনা করতে হবে তাদের। কেননা গ্রুপের তিন ম্যাচ শেষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের নেট রান রেট এখন +০.৮৪।

অন্যদিকে সেমির লড়াইয়ে টিকে থাকা পাকিস্তানের দুই ম্যাচের নেট রানরেট +১.৩৪৫। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে ২০২ রানের লক্ষ্যে। জিতলেই চলে যাবে সেমিতে। এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কার। ফলে বাদ পড়ে যাবে বাংলাদেশ।

তাই পাকিস্তানের হার কামনা ছাড়া আর কোনো পথ খোলা নেই টাইগার যুবাদের সামনে। শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান হারলে সেমিতে উঠবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

সংক্ষিপ্ত স্কোর:
হংকং: ৯১/১০ (৪৬.৫ ওভার)।
কালহান চাল্লু ১৬/২৭ বল, অদিত গোরাওয়ারা ১৬/৫৪।
রাশিদ হাসান ৩/১১।

বাংলাদেশ: ৯২/৫ (১১.২ ওভার) জয়ী।
মাহমুদুল হাসান জয় ৩২/২০*, আকবর আলি ২৫/১৯।
নাসরুল্লাহ রানা ৪/৩৯।

ফলাফল বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।