হত্যার পর উকিলের ফি জোগাতে ডাকাতি

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ১:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

চট্টগ্রাম নগরীর সাহেবপাড়া থেকে ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে সদরঘাট থানা পুলিশ। এ সময় তাদের কাছে একটি কিরিচ ও তিনটি ছুরি পাওয়া যায়।

সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে সাহেবপাড়ার কলাবাগান মাঠের ভেতর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এরা হলেন, মো. ফোরকান (২২), আমির হোসেন (২৪), মো. রনি (২১), মো. ফরিদ প্রকাশ বুলু (২১), মো. নূর জামান (২১) ও মো. এমরান প্রকাশ সজল (১৯)।

পুলিশ জানিয়েছে, এদের মধ্যে ফোরকান ও আমির হোসেন সদরঘাটে ইদ্রিস হত্যা এবং রনি একই এলাকার স্বেচ্ছাসেবক লীগ নেতা ইব্রাহিম হোসেন মানিক হত্যা মামলার আসামি।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- ওই দুই মামলা পরিচালনা করতে অনেক টাকার প্রয়োজন হচ্ছে। উকিলের ফি জোগাড় করতে তারা ডাকাতি শুরু করেছে।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন বলেন, আমাদের কাছে তথ্য আছে ইদ্রিস ও ইব্রাহিম হত্যা মামলায় এখনো ৫ আসামি কারাগারে আছে। ডাকাতি করে পাওয়া টাকায় ভালো আইনজীবী নিয়োগ করে তারা গ্রেপ্তার পাঁচজনকেও বের করে আনার পরিকল্পনা করেছিল।

তিনি আরো বলেন, আমরা জানতে পেরেছি, সদরঘাট থানার বিভিন্ন নৌঘাটের শিবিরপন্থী শ্রমিক নেতাদের সঙ্গে এই ডাকাতদের যোগাযোগ রয়েছে।

আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে ২০১৬ সালের ৭ এপ্রিল সাহেবপাড়ায় গুলি করে ও কুপিয়ে মো. ইদ্রিসকে হত্যা করা হয়। একই বছরের ১১ ডিসেম্বর স্বেচ্ছাসেবক লীগের নেতা ইব্রাহিম হোসেন মানিককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।