হাতকড়া ছাড়া ব্যক্তিগত গাড়িতে কারাগারে আসামি পৌঁছানোয় ৫ পুলিশ সদস্য প্রত্যাহার

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯ | আপডেট: ৮:১৪:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

দায়িত্বে অবহেলার অভিযোগে বাগেরহাট আদালত পুলিশের (কোর্ট পুলিশ) পাঁচ সদস্যকে মঙ্গলবার প্রত্যাহার করা হয়েছে। ১১০ কোটি টাকা পাচার মামলার আসামী বাগেরহাটের নিউ বসুন্ধরা রিয়েল ষ্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মান্নান তালুকদারকে এজলাস থেকে নামানোর পরে তার হাতে হাতকড়া না পরানো এবং পুলিশের প্রিজনভ্যান ছাড়া আসামীর ব্যক্তিগত গাড়ীতে করে কারাগারে পৌছে দেয়ার অভিযোগে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় ওই পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করেন।

মঙ্গলবার আদালত থেকে তাদের প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তারা হলেন, সহকারি উপ পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, কনস্টবল রঞ্জিত, আবুল হোসেন এবং আব্দুস সোবাহান।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, আদালতে দায়িত্বে থাকা পাঁচ পুলিশ সদস্য তাদের উপর অর্পিত দায়িত্ব পালন না করে কর্তব্যকাজে অবহেলা করেছেন।

তাই আদালতে কর্মরত ওই পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, সোমবার বাগেরহাটের নিউ বসুন্ধরা রিয়েল ষ্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মান্নান তালুকদার দুদকের করা ১১০ কোটি টাকা পাচারের একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামী আব্দুল মান্নান তালুকদার আদালতের এজলাস থেকে নেমে বাইরে বের হলে তার আইনজীবী বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি একে আজাদ ফিরোজ টিপুর নেতৃত্বে অন্তত ৪০ জন আইনজীবী তাকে ঘিরে নিয়ে দোতলা থেকে নিচতলা পর্যন্ত এগিয়ে দেন। পরে মান্নান তালুকদারের ব্যক্তিগত গাড়ীতে করে তাকে জেলা কারাগারের ফটকে পৌছে দেয়া হয়।