হানি সিং-কে কটাক্ষ শানের, বললেন ‘গানের গুণগত মান নেই’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১ | আপডেট: ১১:১৯:পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

”ভারতীয় সঙ্গীতের মান পড়ে যাচ্ছে।” নাম না নিয়েই র‍্যাপার হানি সিং-কে আক্রমণ করে বসলেন গায়ক শান। বলেন, ‘চার বোতল ভদকা’, ‘সানি সানি’, ‘লুঙ্গি ডান্স’-এর মত গানগুলোর কোনও গুণগত মান নেই। হতে পারে এই গানগুলি জনপ্রিয়তা পেয়েছে, তবে এই গানগুলির নিম্নমানের’।

সাক্ষাৎকারে শান বলেন, ”সঙ্গীত নিয়ে কত মানুষ আর বোঝেন? খুবই কম। আমরা তো সবাইকে সঙ্গীতের শিক্ষা দিতে পারি না। তবে আমরা যদি ভালো মিউজিক মানুষকে দি, তাহলে একটা ভালো রুচিবোধ তৈরি হবে। কিন্তু তাদের জায়গায় নেমে যাওয়াটা খুব সহজ বিষয়।”

শান প্রশ্নের সুরে বলেন, ”র‍্যাপ কেন এত জনপ্রিয় বলুন তো? লোকে ভাবে গালাগালি দিচ্ছে। সেকারণেই। এটার মধ্যে মিউজিকের গুণগত মানই নেই। লোকে গান বানায় ‘৪ বোতল ভদকা’, ‘আজ ব্লু হ্য়ায় পাণি পাণি’, ‘লুঙ্গি ডান্স-লুঙ্গি ডান্স’,এমন গান আপনিও করতে পারেন।

” শানের কথায়, ”কিছু র‍্যাপ আছে যাতে সুন্দর ছন্দ আছে, তবে হিন্দি র‍্যাপ ভীষণই সহজ। মিউজিক কম্পানিগুলো বলছে, এই গানগুলি গুণগতভাবে ভালো না হলেও এতে ভিউ বেশি আসে।”

প্রসঙ্গত, সম্প্রতি নেহা কক্করের সঙ্গে মিলে হানি সিংয়ের সিঙ্গেলস ‘সাইয়া জী’ মুক্তি পেয়েছে। জানুয়ারিতে মুক্তি পাওয়া এই গানের ভিউ হয়েছে ৩৩৫ মিলিয়ন।