হাবিপ্রবিতে কোটায় ভর্তিচ্ছুক মেধাতালিকার সাক্ষাত সম্পন্ন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৯ | আপডেট: ৭:০৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৯

মোঃ মিরাজুল আল মিশকাত (হাবিপ্রবি প্রতিনিধি) : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) ২০১৮-১৯ ইং শিক্ষাবর্ষের স্নাতক ( সম্মান ) পর্যায়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কোটা মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত।

শনিবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ সাক্ষাতকার অনুষ্ঠিত হয়। ২০১৯ সেসনে বিভিন্ন কোটায় (মুক্তিযোদ্ধা, খেলোয়াড়, উপজাতি, পোষ্য )হাবিপ্রবিতে ১৩৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাচ্ছে।

এদিকে শনিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম হাবিপ্রবিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠান পরিদর্শনে যান। ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ মোস্তাফিজার রহমান জানান, ” আজ সুষ্ঠুভাবে সাক্ষাতকার অনুষ্ঠিত হয়েছে এবং আগামীকাল অপেক্ষমান তালিকা থেকে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সাক্ষাতকার নেয়া হবে এবং কোটায় ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা আগামী ৬ ও ৭ জানুয়ারি কোটাধারী বাদে শিক্ষার্থীদের সাথে ভর্তি হবে।

উল্লেখ্য, হাবিপ্রবিতে এবার মুক্তিযোদ্ধা কোটায় ৯৯ জন,আদীবাসী কোটায় ২০জন, পোষ্য কোটায় ১৫ জন এবং খেলোয়াড় কোটায় ৪ জন মেধা তালিকায় উর্ত্তীন হয় যা মোট আসনের অতিরিক্ত আসন হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, আদিবাসী /উপজাতির জন্য ১% এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সন্তানের জন্য ১% এবং বিকেএসপি থেকে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য মোট ৫ টি আসন সংরক্ষিত রয়েছে।