হাবিপ্রবির পরিবহন শাখায় যুক্ত হলো নতুন বাস

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০ | আপডেট: ৪:২৩:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনের লক্ষ্যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) পরিবহন শাখায় যুক্ত হয়েছে দুইটি নতুন বাস। বিষয়টি নিশ্চিত করেছেন হাবিপ্রবির পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. মোঃ মফিজউল ইসলাম। বাসগুলো শুধুমাত্র শিক্ষার্থীদের জন্য ব্যহহার করা হবে বলে জানা যায়।

উক্ত বিষয়ে হাবিপ্রবির পরিবহন শাখার পরিচালক বলেন, ” প্রথমেই কৃতজ্ঞাতা প্রকাশ করছি বিশ্ববিদ্যালয়ের সম্মানীত উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম স্যারের প্রতি। তিনি আন্তরিক ভাবে শিক্ষার্থীদের সকল সমস্যা নিরসনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আর এর অংশ হিসাবে গত তিন বছরে প্রায় ১৫ টি যানবাহন যুক্ত হয়েছে পরিবহন শাখায়। উক্ত বাস দুটি ৫২ আসনবিশিষ্ট জাপানী ইসুজু কম্পানির। বিশ্ববিদ্যালয় স্বাভাবিক কার্যক্রামে ফিরলে উক্ত দুইটি বাস ও দুইটি মাইক্রো উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য মহোদয়। এছাড়া শিক্ষার্থীদের জন্য আনন্দের সংবাদ হলো বিআরটিসির কিছু অতিরিক্ত ট্রিপ যুক্ত হবে করোনা পরবর্তি সময়ে। পাশাপাশি দশমাইল পর্যন্ত রুট বৃদ্ধি করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আশা করছি করোনা পরবর্তি সময়ে অতিদ্রুততার সাথে সকল উদ্যোগ আলোর মুখ দেখবে “।

এদিকে আপন রায় নামে বিজ্ঞান অনুষদের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই নতুন যানবাহন যুক্ত করায়। তবে আমি ব্যাক্তিগত মনে করি হাবিপ্রবির বাস গুলি যদি ঠাঁকুরগাঁও কিংবা সৈয়দপুর পর্যন্ত নিয়মিত যাতায়েত করে তবে হাবিপ্রবিতে অধ্যয়নরত নিম্নমধ্যবিত্ত পরিবারের অনেক শিক্ষার্থী উপকৃত হবে। আমি আশা করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত বিষয়গুলি আমলে নিয়ে চিন্তা করবে।

উল্লেখ্য যে, গত ১৯ ই মার্চ বিআরসিটি কর্তৃপক্ষের সাথে হাবিপ্রবির পরিবহন শাখার মধ্যকার একটি চুক্তি হওয়ার কথা থাকলেও গত ১৭ই মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা হলে বিষয়টি আর আলোর মুখ দেখেনি।