হালাল নাইটক্লাবে র‌্যাপ নিয়ে সৌাদ আসছেন নিকি, তবে বাধ্যতামূলক আবায়া!

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯ | আপডেট: ৫:১৮:অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯

এবার দিন বদলের হাওয়া লেগেছে মুসলিমদের তীর্থস্থান সৌদি আরবে। ধর্মীয় রীতির প্রতি যত্নশীল এই দেশটির সাম্প্রতিক সময়ে রূপ পরিবর্তন হতে দেখছে বিশ্ববাসী। সৌদিতে বৈধতা পেয়েছে নারীদের গাড়ি চালানো, স্টেডিয়ামে যাওয়া এবং কনসার্ট দেখার। এ নিয়ে নানা বিতর্ক সৃষ্টি হলেও প্রশংসার চোখে দেখেছেন অনেকে।

তবে এই দিন বদলের ধারায় এবার দেশটির জেদ্দা শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি আন্তর্জাতিক কনসার্ট। আর সেখানে প্রধান গায়িকা হিসেবে থাকবেন মার্কিন পপ তারকা নিকি মিনাজ। আগামী ১৮ জুলাই কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ওই কনসার্টের আয়োজন করা হচ্ছে।

ক্ষমতায় বসার পর থেকেই একের পর এক পরিবর্তন নিয়ে আসছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। নারীদের অগ্রাধিকার দিয়ে নজিরবিহীন আইন পাশ করিয়েছেন তিনি। সম্প্রতি দেশটিতে চালু করা হয়েছে ‘হালাল’ নাইট ক্লাব। সেখানেই আয়োজন করা হচ্ছে মার্কিন র‌্যাপ শিল্পীর কনসার্ট।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, আগামী ১৮ জুলাই কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গান গাইবেন বিতর্কিত শিল্পী নিকি মিনাজ। জেদ্দা ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৯ উপলক্ষে এই কনসার্টের আয়োজন করা হচ্ছে।

গতকাল স্থানীয় সময় বুধবার কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে এমন ঘোষণা করা হয়।

তবে কনসার্টটি উপভোগ করতে হলে নারীদের আবশ্যই পরিধান করতে হবে আবায়া (এক ধরনের ঢিলেঢালা লম্বা পোশাক)। নিকি মিনাজের জন্য কোন ড্রেস কোড না থাকলেও সৌদি নারীদের অবশ্যই শালীন হয়ে আসতে হবে। আর এতেই চটেছেন সৌদি নারীদের একটা অংশ। তারা জানান, নিকি মিনাজের গানগুলো যৌনতা সংক্রান্ত এবং অশ্লীল শারীরিক অঙ্গভঙ্গিপূর্ণ। আর সেখানে উপস্থিত সৌদি নারীদের আবায়া পরতে বলা হয়েছে।

আয়োজকরা কনসার্টটিতে মদ পানও নিষিদ্ধ করেছেন। এমনকি ১৬ বছরের নিচের কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

যৌনতা সমৃদ্ধ সঙ্গীত ও তা পরিবেশনে নিজের অশ্লীল অঙ্গভঙ্গির জন্য বিখ্যাত ৩৬ বছর বয়সী এই গায়িকা।