হাসপাতালের বিছানায় শুয়ে লারার যে ভবিষ্যদ্বাণী সফল হলো

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯ | আপডেট: ৯:২০:পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯

বিশ্বকাপ চলা অবস্থায় ভারতীয় একটি টিভি চ্যানেলের হয়ে ধারাভাষ্য দিয়ে যাচ্ছিলেন লারা। ভারত সফরে থাকা অবস্থায় মঙ্গলবার হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন ৫০ বছর বয়সী ত্রিনিদাদের এই তারকা ক্রিকেটার।

বুকের ব্যথার কথা বলার সঙ্গে সঙ্গেই জরুরিভাবে মুম্বাই শহরের গ্লোবাল হাসপাতালে ভর্তি করা হয় তাকে।তবে বর্তমানে তিনি সুস্থ আছেন।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘শরীর অস্বস্তি লাগায় লারাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে বর্তমানে তিনি সুস্থ অবস্থায় রয়েছেন। তাকে নিয়ে চিন্তার কোন কারণ নেই।’

এমন তথ্যের সত্যতা জানাতে লারারই একটি অডিয় বার্তা প্রকাশ হয়েছে ইতিমধ্যে। হাসপাতালের বিছানায় শুয়ে ওই অডিও বার্তায় তিনি নিজেই তার শারীরিক অবস্থার কথা জানান।

যেখানে তিনি বলেন, ‘আমি জানি সবাই আমার ব্যাপারে চিন্তিত। আমার মনে হয় মঙ্গলবার সকালে জিমে বেশি সময় কাটানোতেই এমন হয়েছে।’

মঙ্গলবার লারা যখন এ অডিও বার্তাটি রেকর্ড করছিলেন তখন লর্ডসের মাঠে সেমিফাইনালের দৌড়ে লড়াই চলছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়ার করা ২৮৫ রানের জবাবে ব্যাট করছিল স্বাগতিক ইংল্যান্ড। অসুস্থ অবস্থায়ও খেলার কথা ভুলেননি এই ত্রিনিদাদের কিংবদন্তি। তখন তিনি ভবিষ্যদ্বাণী করেন, ‘আমি আশা করছি ইংল্যান্ডকে ২৮৫ রানের আগেই বেঁধে ফেলতে পারবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে হারিয়ে দেবে অসিরা।

আর লারার এই ভবিষ্যদ্বাণী সফল হয়ে গেল। লর্ডসে গতকাল ২৮৬ তাড়া করতে নামা ইংল্যান্ড ৩২ বল বাকি থাকতে ২২১ রানে অলআউট। বেহরেনডর্ফ (৫/৪৪) ও মিচেল স্টার্ক (৪/৪৩) মিলে স্বাগতিকদের শেষ করে দেন।

একদিবসী আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম পাঁচ উইকেট নিলেন বেহরেনডর্ফ। আর ১৯ উইকেটের মালিক হওয়ার সুবাদে স্টার্ক এই বিশ্বকাপের শীর্ষ বোলার। বিশ্বের একনম্বর ওয়ানডে দল ইংল্যান্ড এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারল। এর আগে তারা শ্রীলংকার কাছে ২০ রানে হার মানে।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩১টি টেস্টে ম্যাচ খেলে ৩৪টি সেঞ্চুরি ও ৪৮টি ফিফটির সাহায্যে ১১ হাজার ৯৫৩ রান করেন লারা। টেস্টের এক ইনিংসে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ৪০০ রান করেন এই কিংবদন্তি ব্যাটসম্যান। এছাড়া ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে ২৯৯ ম্যাচ খেলে ১৯টি সেঞ্চুরি ও ৬৩টি ফিফটির সাহায্যে ১০ হাজার ৪০৫ রান করেছেন লারা।